মুজিববর্ষে বাড়ি করে দিল রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতি

  • 21
    Shares

সোনালী ডেস্ক: ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীনদের জন্য গৃহ প্রদান উপলক্ষে রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা ও তত্ত্বাবধায়কগণের অর্থায়নে নওহাটা পৌরসভায় পিল্লাপাড়া গ্রামের সেলিনা বেগম, স্বামী এরশাদ আলীকে একটি সেমি পাকা বাড়ি উপহার দেয়া হয়।

জানা গেছে, সেলিনা বেগম নিজে প্যারালাইজ্ড, স্বামী ও মেয়ে প্রতিবন্ধি। তার স্বামী ও মেয়ে বাড়ি বাড়ি গিয়ে ভিক্ষা করে যে টাকা আয় করে সেই টাকা দিয়ে তাদের সংসার চলে। সেলিনা বেগম তার স্বামী ও মেয়েকে নিয়ে একটি খুপরি ঘরে বসবাস করতেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেলেও সেলিনা বেগমের বাড়িতে আর্থিক অনটনের কারণে বিদ্যুৎ সংযোগ নিতে পারেননি।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের আহবানে রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা ও তত্ত্বাবধায়কদের নিরলস প্রচেষ্টায় জমি আছে ঘর নাই এমন পরিবারকে বাছাই করে একটি ঘর নির্মাণ করেন। স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় মানুষদের মাধ্যমে যাচাই করে সুবিধাভোগী ঠিক করা হয়েছে।

ঘরটি ৩ রুম বিশিষ্ট, ১টি বাথরুম, ১টি বড় বারান্দা রয়েছে। ঘরটি নির্মাণ করতে ৩ লাখ ২০ হাজার টাকা খরচ হয়। ঘর নির্মাণ করার পাশাপশি পরিবারটিকে রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও তত্ত্বাবধায়কদের অর্থায়নে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। সেলিনা বেগম ও তার পরিবার ঘর ও বিদ্যুৎ সংযোগ পেয়ে খুশিতে আবেগাল্পত হয়ে পড়েন।

সেলিনা বেগম বলেন, জীবনেও ভাবিনি কোনদিন নিজের বাড়ি হবে এবং বিদ্যুৎ পাবো। তিনি আনন্দে উৎফুল্লিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দোয়া করতে থাকেন।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ