মান্দা উপজেলার উপনির্বাচনে আ’লীগ প্রার্থীর জয়

মান্দা (নওগাঁ) প্রতিনিধি: মান্দা উপজেলা পরিষদের উপনির্বাচনে ৬৫ হাজার ১১১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আলহাজ মোল্লা এমদাদুল হক। তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মকলেছুর রহমান মকে পেয়েছেন ১৪ হাজার ৯১ ভোট। উপজেলার ১০৮টি ভোটকেন্দ্রের ফলাফলে ৫১ হাজার ২০ ভোটের ব্যবধানে জয়লাভ করেন তিনি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার ১৪ টি ইউনিয়নের ১০৮টি ভোটকেন্দ্রে মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেলে ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া উপজেলার আর কোখাও বড় ধরণের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে ভোটারের উপস্থিতি ছিল তুলনামূলক কম।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৮ হাজার ৬৯৮ জন ও নারী ভোটার ১ লাখ ৫২ হাজার ১৭৮ জন।

প্রসঙ্গত, নওগাঁর মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার জসিম উদ্দিন মৃত্যুর পর এ পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোল্লা এমদাদুল হক ও ধানের শীষ প্রতীক নিয়ে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এদিকে লালপুর (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের লালপুরে কদমছিলান ইউনিয়নের ১ নং ওয়ার্ডের উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ জিয়াউর রহমান আকাশ। মঙ্গলবার গোধরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এই ওয়ার্ডের ভোট গ্রহণ করা হয়।

লালপুর নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, উপ-নির্বাচনে প্রার্থী ছিলেন চারজন। ভোট গণনা শেষে মোরগ প্রতীক নিয়ে ৬১৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ জিয়াউর রহমান আকাশ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভ্যান গাড়ি প্রতীক নিয়ে ৪৯১ ভোট পেয়েছেন বাচ্চু মিয়াজী। ভোট কাস্ট হয়েছে ১ হাজার ৫২৪ এবং বাতিল বলে ঘোষণা করা হয়েছে ১৯ ভোট। মোট ভোটার সংখ্যা ছিলো ১ হাজার ৯৭৪।

এদিকে পোরশা (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর পোরশা উপজেলার নিতপুর ও মশিদপুর ইউনিয়নের ২নং ও ৯নং ওয়ার্ড সদস্য পদে উপ-নির্বাচনে জাহিদুল ইসলাম ও নজরুল ইসলাম বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার নিতপুরের দুইটি কেন্দ্র বিষ্ণুপুর দাখিল মাদ্রাসা ও কাঁটাপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মশিদপুরের দেউলিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে ভোট গণনা করে বে-সরকারিভাবে এ ফলাফল ঘোষণা করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নিতপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডে জাহিদুল ইসলাম ১ হাজার ১৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাকিব পেয়েছেন ১ হাজার ১৫৭ ভোট। মশিদপুর ইউনিয়নে ৯নং ওয়ার্ডে নজরুল ইসলাম ৫৭৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আইনুল হক পেয়েছেন ৫৪৯ ভোট। উল্লেখ্য, সংশ্লিষ্ট ওয়ার্ড দু’টির সদস্যগণের মৃত্যুতে সেখানে শূন্যপদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

সোনালী/এমই

শর্টলিংকঃ