মান্দায় রাস্তার সীমানা প্রাচীর গুড়িয়ে দেয়ার অভিযোগ

  • 25
    Shares


মান্দা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মান্দায় যাতায়াতের একটি রাস্তার সীমানা প্রাচীর ভেঙে গুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষরা। গত মঙ্গলবার উপজেলার মান্দা ইউনিয়নের সাহাপুর গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনায় ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৫-২০ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

ভুক্তভোগী দেওয়ান নাসির উদ্দিন জানান, ধান ভাঙানোর জন্য সাহাপুর গ্রামে তিনি একটি রাইসমিল স্থাপন করেন। ওই মিলে যাতায়াতের জন্য গ্রামের হজরতুল্যা পিয়াদা ও পানু শেখের নিকট থেকে ৭ শতক জমি নিয়ে সেখান দিয়ে ১৯ ফুট চওড়া একটি রাস্তা সরকারি সড়কের সঙ্গে যুক্ত করা হয়।

তিনি অভিযোগ করে বলেন, ইতোপূর্বে তফসীলভুক্ত সম্পত্তি প্রতিপক্ষরা জবরদখলের চেষ্টা করলে তিনি নওগাঁ আদালতে একটি মামলা দায়ের করেন।

এমতাবস্থায় গত মঙ্গলবার সকালে গ্রামের পানু শেখ ও জানু শেখের নেতৃত্বে ১৫-২০ জন লোক সংঘবদ্ধ হয়ে দেশিয় অস্ত্র-শস্ত্র নিয়ে রাস্তার দুইধারের ইটের প্রাচীর ভেঙে গুড়িয়ে দেয়। এসময় বাধা দেওয়ায় প্রতিপক্ষরা নাসির দেওয়ানকে হত্যার উদ্দেশ্যে এগিয়ে এলে সেখান থেকে পালিয়ে রক্ষা পান তিনি।

পরে প্রতিপক্ষরা রাইসমিলের ড্রাইভার বাহারুল ইসলাম বুলুকে মারপিট করে আহত করে।

এ ঘটনায় দেওয়ান নাসির উদ্দিন বাদী হয়ে মান্দা থানায় পানু শেখ, জানু শেখ, বাবুল শেখসহ ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৫-২০ জনের বিরুদ্ধে মান্দা থানায় মামলা দায়ের করেন।
মান্দা থানার ওসি শাহিনুর রহমান জানান, এ সংক্রান্ত একটি অভিযোগ পাওয়া গেছে। বিবাদমান বিষয়টি নিয়ে আদালতে একটি মামলা চলছে। এ

রপরও কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

শর্টলিংকঃ