মানুষ সাধারণ চিকিৎসা পাচ্ছে না: মেনন

সোনালী ডেস্ক: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে করোনাভাইরাস সংক্রমণ জনিত কারণে দেশের স্বাস’্য সেবার ৰেত্রে যে সংকট সৃষ্টি হয়েছে তাতে উদ্বেগ প্রকাশ করে বলেছেন ডাক্তার, নার্স ও স্বাস’্য সেবা কর্মীরা করোনাবিরোধী যুদ্ধে ‘ফ্রন্টলাইনের’ যোদ্ধা। তাদের সুরৰা বিধানের ব্যবস’া করে দেশের এই চিকিৎসা সংকট দূর করতে হবে।
বিবৃতিতে তিনি বলেন, করোনা সংক্রমণের কারণে মানুষ সাধারণ চিকিৎসা পাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। প্রাইভেট চেম্বার, ক্লিনিকও বন্ধ করা হচ্ছে বলে জানা যায়। এ অবস’ায় করোনার বাইরে অন্য সাধারণ ও জটিল রোগীরা বিপদগ্রস্ত হয়ে পড়েছে।
জননেতা মেনন আরও বলেন, দেশের স্বাস’্য ব্যবস’াপনা, অদৰতা, অবহেলা ও নেতৃত্বের অভাব, ডাক্তার ও স্বাস’্যকর্মীদের মধ্যে নিরাপত্তা বোধের অভাব কারণ। অতীতে এ ধরনের দুর্যোগ মুহূর্তে বিএমএকে যে অগ্রণী ভূমিকা নিতে দেখা যেত তা এখন দেখা যাচ্ছে না। ডাক্তার ও স্বাস’্যকর্মীদের অবজ্ঞা করে স্বাস’্যসেবা যেমন চলতে পারবে না, তেমনি তাদের নিজেদের পেশার নৈতিক দায়িত্ব রয়েছে।
তিনি আশা করেন দেশের স্বাস’্য কর্তৃপৰ সামগ্রিক পরিসি’তি বিবেচনায় জর্বরি ভিত্তিতে ব্যবস’া নেবেন যাতে চিকিৎসক, স্বাস’্যককর্মী ও সাধারণ মানুষ সবার মধ্যে আস’ার সৃষ্টি হয়।

শর্টলিংকঃ