- সোনালী সংবাদ - https://sonalisangbad.com -

মাথা চাড়া দেয়ার আগেই জঙ্গি-শিবির দমন করুন

  • 10
    Shares

সম্প্রতি দেশের কারাগারগুলোতে ফোন করে ও চিঠি দিয়ে জঙ্গি ছিনিয়ে নেয়ার হুমকি দেয়া হয়েছে। এর পরই দেশের সব কারাগারে সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকার নির্দেশ দেয়া হয়েছে। অন্যদিকে রাজশাহীতে স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরের প্রকাশ্য তৎপরতা সত্ত্বেও পুলিশের নিষ্ক্রিয় ভূমিকায় উদ্বেগ প্রকাশ করার খবর প্রকাশিত হয়েছে পত্রিকায়।

কারাগারে আটক দুর্ধর্ষ জঙ্গিদের ছিনিয়ে নেয়ার বিরুদ্ধে সর্তকর্তা জারি করা হলেও বাইরে শিবির ক্যাডারদের তৎপরতায় চোখ বন্ধ করে থাকার সুযোগ নেই। সম্প্রতি রাজশাহীতে মসজিদ মিশন একাডেমি নামের শিক্ষাপ্রতিষ্ঠানটিকে ঘিরে জামায়াত-শিবিরের সংগঠিত হওয়ার অপচেষ্টা দৃশ্যমান হয়েছে। জামায়াত-শিবিরের নিয়ন্ত্রণমুক্ত করে প্রতিষ্ঠানটিকে ঢেলে সাজানোর দাবিতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির কর্মসূচি পালনের বিপরীতে রাজশাহীতে ইসলামী ছাত্র শিবিরের সাথে ইসলামী ছাত্রী সংস্থার সদস্যদেরও সক্রিয় হয়ে ওঠার খবর নিঃসন্দেহ উদ্বেগজনক।

এখানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিবিরের দুর্ধর্ষ ক্যাডারদের প্রকাশ্য তৎপরতাও দেখা গেছে। রাবিতে হত্যা, রগকাটা ও সশস্ত্র হামলায় জড়িত থাকার অপরাধে গ্রেপ্তার হলেও জামিনে মুক্তি পেয়ে ইমন নামে এক ক্যাডার প্রকাশ্যে তৎপরতা চালালেও পুলিশ কেন কিছু করছে না সে প্রশ্নও বড় হয়ে উঠেছে। সুযোগ পেলে তারা যে আবারও নাশকতামূলক কর্মকাণ্ডে লিপ্ত হবে না সেটা কি নিশ্চিতভাবে বলা যায় ?

মসজিদ মিশন একাডেমিকে ঘিরে সক্রিয় হয়ে ওঠার পাশাপাশি রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অরাজনৈতিক নামে ছাত্র শিবির নানা ধরনের ক্লাব গঠন করে তাদের কার্যক্রম এগিয়ে নিচ্ছে বলেও অভিযোগ উঠেছে। দেশের কারাগারগুলোতে চিঠি দিয়ে জঙ্গিদের হুমকি বিষয়টিকে আরও গুরুতর করে তুলেছে, সন্দেহ নেই। এ অবস্থায় আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীসমূহের জঙ্গিবিরোধী ভূমিকা জোরদার করার বিকল্প নেই।

সংগঠিত হয়ে মাথা চাড়া দিয়ে ওঠার আগেই তাদের দমনে সর্বাত্মক অভিযান পরিচালনা করাই এখন সময়ের দাবি।

সোনালী/এমই