মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ২৮, আইসিইউতে ৮

  • 21
    Shares

অনলাইন ডেস্ক: নারায়ণগঞ্জের ফতুল্লার তল্লা এলাকায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম হান্নান (৫০)। এ নিয়ে এই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৮ জনে দাঁড়িয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় হান্নান নামে একজনের মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন আবাসিক সার্জন পার্থ শংকর পাল।

এই ঘটনায় দগ্ধ আরও আটজন চিকিৎসা নিচ্ছেন। তাদেরকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। তাদের সবার অবস্থাই আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল বলেন, ‘যেহেতু আইসিইউতে নেয়া হয়েছে তার মানে বুঝতে হবে সবার অবস্থাই ক্রিটিক্যাল। তাদের শরীরে ৩৫ শতাংশ থেকে ৯৩ শতাংশ পর্যন্ত দগ্ধ রয়েছে। শ্বাসনালিও পোড়া রয়েছে।’

গত শুক্রবার রাতে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় বিকট বিস্ফোরণ ঘটে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে এসে আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

সে সময় মসজিদে থাকা অর্ধশতাধিক মানুষের সবাই কমবেশি দগ্ধ হন। তাদের মধ্যে ৩৭ জনকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

শুরুতে মসজিদের এসি বিস্ফোরণের কথা বলা হলেও ফায়ার সার্ভিস পরে জানায় ওই মসজিদের নিচ দিয়ে তিতাসের যে গ্যাসের পাইপ গেছে, সেখানে লিকেজ থেকে গ্যাস জমে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে বিস্ফোরণ ঘটে থাকতে পারে। এ ঘটনা তদন্তে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, জেলা প্রশাসন, তিতাস গ্যাস, ডিপিডিসি, সিটি করপোরেশন আলাদা পাঁচটি কমিটি গঠন করেছে।

সোনালী/আরআর

শর্টলিংকঃ