ভোট পড়েছে ৫.২৮ ভাগ বিজয়ী নৌকার শফিউল

সোনালী ডেস্ক: করোনাভাইরাসের আতঙ্কের মধ্যে গতকাল শনিবার অনুষ্ঠিত ঢাকা-১০ (ধানমন্ডি-কলাবাগান-নিউ মার্কেট-হাজারীবাগ) আসনের উপনির্বাচনে ভোট পড়েছে মাত্র ৫.২৮ ভাগ। আর এতে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন। গতকাল রাত আটটার দিকে এই ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কমকর্তা জি এম সাহাতাব উদ্দিন। এর আগে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
নৌকা প্রতীকের প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন ১১৭টি কেন্দ্রে মোট ভোট পেয়েছেন ১৫ হাজার ৯৫৫টি। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপির শেখ রবিউল আলম (ধানের শীষ) মোট ভোট পেয়েছেন ৮১৭টি। এছাড়া প্রগতিশীল গণতান্ত্রিক দলের কাজী মোহাম্মদ আব্দুর রহীম (বাঘ প্রতীকে) ভোট পেয়েছেন ৬৩টি। মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী (হারিকেন) ভোট পেয়েছেন ১৫টি। বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান (ডাব) ভোট পেয়েছেন ১৮টি। জাতীয় পার্টির হাজী মো. শাহ্জজাহান (লাঙ্গল) ভোট পেয়েছেন ৯৭। করোনাভাইরাস সংক্রমণের আতঙ্কের মধ্যে বিভিন্ন মহলের দাবি উপেক্ষা করে গতকাল ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হলেও করোনা আতঙ্কে ভোটার উপস্থিত ছিল খুবই কম। যদিও নির্বাচন কমিশন থেকে হ্যান্ড স্যানিটাইজেশনের পর্যাপ্ত ব্যবস্থা ছিল প্রতিটি কেন্দ্রে।
ঢাকা- ১০ আসনের সংসদ সদস্য ছিলেন শেখ ফজলে নূর তাপস। গত ১ ফেব্রæয়ারি সিটি নির্বাচনে ডিএসসিসির মেয়র পদে তিনি নির্বাচিত হয়েছেন। এর আগে গত ২৯ ডিসেম্বর তিনি এই আসন থেকে পদত্যাগ করেন। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গতকাল গাইবান্ধা ও বাগেরহাটের দুটি সংসদীয় আসনের উপনির্বাচনও অনুষ্ঠিত হয়। তবে সেই দুটির ফল রাত ১১টা পর্যন্ত পাওয়া যায়নি।

শর্টলিংকঃ