ভুয়া চুক্তিপত্রে ৩শ কোটি টাকা হাতিয়ে নেয় নাসিম রিয়েল স্টেট!

অনলাইন ডেস্ক:

রাজধানীর রুপনগর এলাকা হতে নাসিম রিয়েল স্টেটের মালিক ৫৫ মামলার গ্রেফতারী পরোয়ানাভুক্ত পলাতক আসামি নাসিমকে বিদেশি অস্ত্র, জাল নোট ও মাদকসহ গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারে পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‍্যাব জানায়, অন্যের খাস জমি দখল করে আবাসিক শহর গড়ে দেয়ার নামে প্রায় ৫ হাজার সাধারণ জনগণের সাথে বায়না করে প্রত্যেকের কাছ থেকে ৫ লাখ করে টাকা নেয় প্রতিষ্ঠানটি।

২৫০ জনকে ভুয়া চুক্তিপত্র করে প্রত্যেকের কাছ থেকে ১২ লাখ থেকে ২০ লাখ টাকা আদায় করে প্রায় ৩০০ কোটি টাকা আত্মসাৎ করেছে তারা। এসবের পাশাপাশি সে ২০০৫ হতে বিভিন্ন প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে ভিন্ন ভিন্নভাবে মানুষের কাছ থেকে টাকা আত্মসাৎ করে আসছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুরে কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে বিফ্রিং করে এসব জানান র‍্যাব-৪ এর প্রধান অতিরিক্ত ডিআইজি মোজ্জামেল হোসেন।

তিনি বলেন, পূর্ব ঠিকাদারির কাজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ২০০২ সালে প্রতারণামূলক কৌশলের মাধ্যমে নিজেকে কথিত নাসিম রিয়েল এস্টেট কোম্পানির মালিক পরিচয় প্রদান করে সাইনবোর্ড টানিয়ে রাখেন তিনি। পরে ক্ষেত্র বিশেষে অস্ত্র প্রদর্শন পূর্বক ভয় ভীতি দেখিয়ে সাভারের কাউন্দিয়া খাস জমি দখল করে আবাসিক শহর গড়ে দেয়ার নামে প্রায় ৫ হাজার সাধারণ জনগণের সাথে বায়না করে।

এছাড়াও শাহ আলী থানাধীন ২৫/২৯, চিড়িয়াখানা রোডে নাসিম গ্রুপের অফিসে অভিযান পরিচালনার সময় তার মালিকানাধীন ১৬টি প্রতিষ্ঠানের সন্ধান পাওয়া যায়। সেগুলোও ভুয়া। তার অনুপস্থিতিতে তার স্ত্রী হালিমা আক্তার সালমা এসব প্রতারণার কাজ দেখেন।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, ভুক্তভোগী মানুষেরা তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে শতাধিক মামলা করেন। তার বিরুদ্ধে রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় প্রতারণা মামলার ৫৫টি গ্রেফতারী পরোয়ানা জারি হয়। এছাড়াও তার বিরুদ্ধে প্রতারণা সংক্রান্ত অসংখ্য জিডি ও অভিযোগ রয়েছে।

র‍্যাব ৪-এর প্রধান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রুপনগর আবাসিক এলাকা নাসিমের বাসায় ও চিড়িয়াখানা রোডে নাসিম রিয়েল এস্টেটের অফিসে অভিযান পরিচালনা করে একটি ৭.৬৫ মি.মি. বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, নগদ জাল ১ লাখ ৩৫ হাজার টাকা, ১৪০০ পিস ইয়াবা, দুই বোতল বিদেশি মদ, ৪টি ওয়াকিটকি সেট, ৬টি পাসপোর্ট, ৩৭টি ব্যাংক চেক বই এবং ৩২টি মোবাইল সিম উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত নাসিম ও তার স্ত্রীর বিরুদ্ধে অস্ত্র, মাদক, প্রতারণার মোট ৪টি মামলা প্রক্রিয়াধীন বলেও জানান এই র‍্যাব কর্মকর্তা। -বার্তা২৪.কম

সোনালী সংবাদ/এইচ.এ

শর্টলিংকঃ