ভারতের ‘মৃত’ ব্যক্তি বাংলাদেশের জেলে!

  • 1
    Share

অনলাইন ডেস্ক: ভারতের বিহারের পশ্চিম চম্পারণ জেলার ৬০ বছর বয়সী এক ব্যক্তি বাংলাদেশের জেলে আছেন বলে দাবি করেছে দেশটির বেত্তিয়াহ রেড ক্রস সোসাইটি। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, রামদেব মাহাতো নামের ওই ব্যক্তি ২০১৭ সালে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। এলাকাবাসী ধারণা করছিলেন, তিনি হয়তো মারা গেছেন।

কিন্তু গত মঙ্গলবার স্থানীয় রেড ক্রস সোসাইটির সদস্যরা তার পরিবারকে জানান, রামদেব বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ জেলে আছেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে তারা খবরটি পেয়েছেন বলে প্রতিবেদনে জানানো হয়েছে।পরিবারের উদ্দেশে রেড ক্রসকে রামদেব বলেন, ‘আশা করি তোমরা সবাই ভালো আছো। আমি বাংলাদেশের জেলে আটকা। মুক্তি পেতে কিছু কাগজপত্র দরকার।’

এই খবর ছড়িয়ে পড়ার পর রামদেবের বাড়িতে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। তার ৩০ বছর বয়সী ছেলে সুনীল মাহাতো হিন্দুস্তান টাইমসকে বলেন, ‘আমরা আশার বিরুদ্ধে এতদিন অপেক্ষা করেছি। বাবার শেষকৃত্য করার জন্য এলাকাবাসী চাপ দিচ্ছিল। কিন্তু আমরা মিরাকলের জন্য অপেক্ষা করছিলাম।’ রামদেব শিবপূজার সময় ২০১৭ সালের ৩০ জুলাই বাড়ি থেকে বের হন। ওই সময় থেকে আর খোঁজ মেলেনি।

রেড ক্রসের সেক্রেটারি ড. জগমোহন কুমার বলছেন, ‘২০১৮ সালের ৩০ নভেম্বর থেকে রামদেব বাংলাদেশের কারাগারে আছেন। রেড ক্রসের ফ্যামিলি নিউজ সার্ভিসের মাধ্যমে তার খোঁজ পাওয়া গেছে। এই সংস্থাটি পরিবার থেকে বিচ্ছিন্ন বন্দিদের পাশে দাঁড়ায়।’ জগমোহন জানিয়েছেন, পরিবার থেকে কিছু কাগজপত্র পাঠালে রামদেব মুক্তি পাবেন। রামদেব ঠিক কীভাবে সীমান্ত পার হয়ে বাংলাদেশে আসেন, সে বিষয়ে এই প্রতিবেদন লেখা পর্যন্ত কিছু জানা যায়নি।

সোনালী সংবাদ/এসএসকে

শর্টলিংকঃ