ব্যক্তি উদ্যোগে সংস্কার হচ্ছে নওহাটা পৌরসভার রাস্তা

স্টাফ রিপোর্টার: দুর্ঘটনা এড়াতে ব্যক্তি উদ্যোগে সংস্কার হচ্ছে নওহাটা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন রাস্তার কাজ। পৌরসভার বায়া বাজারের ধানহাটার ব্যস্ততম রাস্তায় রাবিস ফেলে সংস্কার করেন সমাজসেবক দেওয়ান সাদেক আহমেদ।

জানা গেছে, এই রাস্তাটি বায়া বাজারে প্রবেশের প্রধান ও ব্যস্ততম রাস্তা। এছাড়াও এই রাস্তার সাথে অনেক গ্রাম ও মহল্লার রাস্তার সংযোগ রয়েছে। এলাকাবাসীকে সাথে নিয়ে তিনি ওই ওয়ার্ডের বিভিন্ন রাস্তা নিজস্ব অর্থায়নে সংস্কার করছেন।

শনিবার সকালে এই রাস্তা সংস্কার কাজে অংশ নেন পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সমাজসেবক রুহুল আমীন, আরিফ ইসলাম, নজরুল ইসলাম, মিজানুর রহমান, রফিকুল ইসলাম, মুকুল হোসেন প্রমুখ।

এলাকাবাসী জানান, নওহাটা পৌরসভার এই ওয়ার্ডের সবকটি রাস্তায় ভাঙাচোরা। একটু বৃষ্টি হলে অনেক রাস্তা যানবাহন তো দূরের কথা হেটেও যাওয়া যায় না। প্রতিনিয়তই দুর্ঘটনা ঘটে। বিগত ৫ বছরে বর্তমান মেয়র ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর রাস্তার কাজ করেননি। আবার যা করেছেন তা জনগণের কাজে আসেনি। বারবার অভিযোগ ও আবেদন জানালেও কোন কাজ হয়নি।

সমাজসেবক দেওয়ান সাদেক আহমেদ বলেন, ৭ নম্বর ওয়ার্ডে বিভিন্ন রাস্তায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এলাকাবাসীর অনুরোধে তাদের সাথে নিয়ে ৭ নম্বর ওয়ার্ডে বিভিন্ন রাস্তায় ৫০ গাড়ি (ট্রলি) ভাঙ্গা ইট দিয়ে সংস্কার করেছি।

সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর আবু সুফিয়ান বলেন, ব্যাপক বৃষ্টিতে রাস্তা নষ্ট হয়েছে। যে রাস্তাগুলো চলাচলের খুবই অযোগ্য হয়ে পড়েছে সেই রাস্তাগুলোতে রাবিস দেয়া হচ্ছে। তিনি বলেন, তার নিজের বাড়িতেও পানি ঢুকছে। বর্ষা শেষ হলেই আবারও কাজ করা হবে।

সোনালী/এমই

শর্টলিংকঃ