বেশি বেশি গাছ লাগানোর আহ্বান এমপি বাদশার

  • 72
    Shares
চারা বিতরণ করেন এমপি ফজলে হোসেন বাদশা

স্টাফ রিপোর্টার:

পতিত জমি, রাস্তার পাশে এবং বসতবাড়ির ফাঁকা জায়গায় বেশি বেশি গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। শনিবার সকালে রাজশাহীতে গাছের চারা বিতরণ ও রোপণের সময় তিনি সবার প্রতি এ আহ্বান জানান।

রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টি এ কর্মসূচি গ্রহণ করে। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন পার্টির কেন্দ্রীয় নেতা ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। শনিবার সকালে তিনি প্রথমে রাজশাহী কোর্ট কলেজে গাছের চারা রোপণ করেন। পরে নগরীর বাগানপাড়ায় বিভিন্ন জাতের গাছের চারা বিতরণ করেন।

এ সময় শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, একটি দেশের আবহাওয়ার ভারসাম্য রক্ষা করতে বনায়নের কোন বিকল্প নেই। রাজশাহীকে সবুজের নগরী হিসেবে ধরে রাখতে এবং দূষণমুক্ত নগরীর সুনাম অক্ষুণ্ন রাখতে তারা এই কর্মসূচি পালন করে যাচ্ছেন।

বৃক্ষরোপণ করেন এমপি ফজলে হোসেন বাদশা

এ সময় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা পরিবেশের ভারসাম্য রক্ষায় নগরবাসীকে নিজ নিজ বাড়ির ফাঁকা জায়গা, বাড়ির ছাদ এবং ফসল কম হয় এমন জমিতে বনজ ও ওষুধি গাছের চারা রোপণ করার আহবান জানান। একটি গাছ কাটলে দুটি করে চারা রোপণের পরামর্শ দেন তিনি।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি, ওয়ার্কার্স পার্টির রাজপাড়া থানার সভাপতি আব্দুল মতিন, সাধারণ সম্পাদক মনির উদ্দিন পান্না, কাশিয়াডাঙ্গা থানার সভাপতি শামীম ইমতিয়াজ, সাধারণ সম্পাদক গোলাম রসুল বাবলু, ২ নম্বর ওয়ার্ডের নেতা আব্দুল কুদ্দুস টেবলু, ইসাহাক আলী মন্ডল, মোশারফ হোসেন, যুবনেতা আব্দুল খালেক বকুল ও মাসুম রেজা বিদ্যুৎ প্রমুখ।

সোনালী/আরআর

শর্টলিংকঃ