- সোনালী সংবাদ - https://sonalisangbad.com -

বিশ্বকাপ বাছাইয়ের প্রাথমিক দল নিয়ে যা বললেন জেমি ডে

অনলাইন ডেস্ক: ফিফা বিশ্বকাপ ২০২২ এবং এএফসি এশিয়ান কাপ ২০২৩ যৌথ বাছাইপর্বে নিজেদের বাকি চার ম্যাচের জন্য ৩৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দলে নতুন মুখ চার জন। দল ঘোষণার পর প্রধান কোচ জেমি ডে বলেছেন, নতুনরা কেমন করে তা দেখতে মুখিয়ে তিনি।

নতুন ডাক পাওয়াদের মধ্যে রয়েছেন ফিনল্যান্ডে জন্ম নেওয়া প্রবাসী বাংলাদেশি ফুটবলার তারিক রায়হান কাজী। ২০১৯-২০ মৌসুমে যিনি বসুন্ধরা কিংসের জার্সিতে খেলেছেন।

তারিকের সঙ্গে বাংলাদেশ পুলিশের উইঙ্গার এসএম বাবলু, হোল্ডিং মিডফিল্ডার নাজমুল ইসলাম রাসেল এবং উত্তর বারিধারার স্ট্রাইকার সুমন রেজা প্রথমবারের মতো জাতীয় দলের প্রাথমিক দলে ডাক পেয়েছেন।

জেমি ডে বলেন, ‘আমরা স্কোয়াডে কিছু নতুন খেলোয়াড় এনেছি এবং অপেক্ষায় আছি তারা কেমন করে সেটা দেখা জন্য। আশা করি নতুন এবং পুরোনো মিলিয়ে ৩৫ জনের এই দলটা ভাল দল হবে। আমরা তাদের সকলকে স্বাগত জানানোর অপেক্ষায় রয়েছি। আশা করি, এটি একটি ভাল ক্যাম্প হতে যাচ্ছে।’

৫ আগস্ট থেকে ক্যাম্প করার কথা জানিয়েছে বাফুফে। জেমি ডেসহ বিদেশি কোচিং স্টাফরা যোগ দেবেন আগস্টের মাঝামাঝিতে।

বাফুফের সহ-সভাপতি এবং জাতীয় দল কমিটির ডেপুটি চেয়ারম্যান তাবিথ আউয়াল বলেন, ‘যৌথ বাছাইপর্বে আমাদের চারটি ম্যাচ রয়েছে। পাশাপাশি আমরা প্রস্তুতির অংশ হিসাবে আরো দুটি প্র্যাকটিস ম্যাচ খেলতে পারি। আমরা যথেষ্ট খেলোয়াড় হাতে রেখেছি যাতে কেউ ইনজুরিতে পড়লে অথবা অসুস্থ হলে আমরা সেই জায়গাগুলো রিপ্লেস করতে পারি। ৩৬ জন খেলোয়াড়ের মধ্যে কোচ এক মাসের মধ্যে ২৫ জনকে বাছাই করবে এবং তারপর আমরা আনুষ্ঠানিকভাবে ২৩ সদস্যের চূড়ান্ত দল নির্বাচন করব।’

সোনালী/এমই