বিভিন্ন উপজেলায় গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাসের উদ্বোধন

  • 27
    Shares


সোনালী ডেস্ক: বিভিন্ন জেলা উপজেলায় বৃহস্পতিবার গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাসের উদ্বোধন করা হয়েছে।

সাপাহার
সাপাহার প্রতিনিধি জানান, নওগাঁর সাপাহারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-তে “মুজিব বর্ষের অঙ্গিকার, সড়ক হবে সংস্কার” এই “স্লোগান কে সামনে রেখে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস অক্টোবর এর উদ্বোধন করা হয়েছে।
রাস্তা সংস্কার দিবস উপলক্ষ্যে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় উপজেলার মানিকুড়া-সৈয়দপুর রাস্তায় এলসিএসএস ও আরআরএমপি মহিলা কর্মীগণ সড়কের পাশর্^ ঢালের ক্ষয়ক্ষতি মেরামত করাসহ মাসব্যাপী সড়ক সংস্কার কাজের উদ্বোধন ঘোষনা করেন সাপাহার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আকবর আলী। এসময় সেখানে উপস্থিত ছিলেন এলজিইডি প্রকৌশলী ইমরান হোসেন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পোরশা
পোরশা প্রতিনিধি জানান, পোরশায় মাসব্যাপি গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রকৌশলীর দপ্তরের আয়োজনে বৃহস্পতিবার কালাইবাড়ি বিষ্ণপুর সড়কে এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা। এসময় এলজিইডি প্রকৌশলী সুলতান মাহমুদ, উপসহকারী প্রকৌশলী মামুন অর রশিদ ও আব্দুস সবুর এবং নিতপুর ইউনিয়ন পরিষদ চেযারম্যান আবুল কালাম শাহ্ উপস্থিত ছিলেন।

মান্দা
মান্দা প্রতিনিধি জানান, ‘মুজিব বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’ এই শ্লোগান নিয়ে নওগাঁর মান্দায় গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সগক প্রদক্ষিণ করে।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর মান্দার আয়োজন ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা প্রকৌশলী মোরশেদুল হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, মান্দা প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম, উপসহকারি প্রকৌশলী রায়হানুল হক, সুলতানুর রেজা, কমিউনিটি অর্গানাইজার জালাল উদ্দিন খান প্রমুখ।
পরে জলছত্র-পাঁজরভাঙ্গা জিসি রাস্তার সংস্কার কাজের উদ্বোধন করা হয়। এ প্রসঙ্গে উপজেলা প্রকৌশলী মোরশেদুল হাসান বলেন, মুজিববর্ষ উপলক্ষে অক্টোবর মাস জুড়ে উপজেলার বিভিন্ন রাস্তার সংস্কার কাজ বাস্তবায়ন করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো জানায়, ‘মুজিব বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’ শ্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাসের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ এলজিইডি’র উদ্দোগে এলজিইডি ভবনে কর্মসূচির উদ্বোধন করেন রাজশাহী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ শরিফুল ইসলাম।
এসময় উপস্থিত ছিলেন, তত্ত্বাবধায়ক প্রকৌশল কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মোঃ মোজাহার আলী প্রামানিক, চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুর রহমান মন্ডল, সিনিয়র সহকারি প্রকৌশলী মোঃ আহারাম আলী, সহকারি প্রকৌশলী সোহেল রানাসহ অন্যরা। পরে জেলার শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া আঞ্চলিক সড়কের সংস্কার কাজ পরিদর্শন করেন অতিথিবৃন্দ।
প্রসঙ্গত, জেলায় জিওবি’র আওতায় ১৬৩ জন মহিলা এলসিএস ও সুপারভাইজার এবং আরইআরএমপি-৩ এর আওতায় ৪৫০ জন মাসব্যাপি সড়ক সংস্কার কাজ করবেন।

ভোলাহাট
ভোলাহাট প্রতিনিধি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে “মুজিব বর্ষের অঙ্গীকার সড়ক হবে সংস্কার শ্লোগানে ১ অক্টোবর বৃহস্পতিবার সোনাজল নামক রাস্তায় গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস পালিত হয়েছে। ভোলাহাট উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর আয়োজিত গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস পালনে একটি র‌্যালী করা হয়। র‌্যালীতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ভোলাহাট উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী আবু সায়েম, আকবর আলী, হিসাব সহকারী মোখলেসুর রহমান কমিউনিটি অর্গানাইজার আনোয়ার হোসেন, কার্যসহকারী নুরল হোদা ও আজাহার আলীসহ এলপিএস নারীকর্মীরা।

সোনালী/এমই

শর্টলিংকঃ