বাস বন্ধ থাকায় ট্রেনে যাত্রীদের ভিড়

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাসের শঙ্কায় রাজশাহী থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এ কারণে রাজশাহী রেলস্টেশনে বাড়ছে যাত্রীদের ভিড় ।
রাজশাহী বাস মালিক সমিতি ও জেলা মোটরশ্রমিক ইউনিয়ন যৌথভাবে গত বৃহস্পতিবার বিকাল থেকে বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়। যদিও রাজশাহী বিভাগের অভ্যন্তরীণ রুটে সীমিত আকারে বাস চলছে। বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় উপায়ন্তর না থাকায় ট্রেনই ভরষা হয়ে দাঁড়ায় যাত্রীদের কাছে। গতকাল শুক্রবার রাজশাহী রেল স্টেশনে দেখা গেছে উপচে পড়া যাত্রীর ভিড়। মানুষকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকেট কাটতে হয়েছে।
রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে জানানো হয়, রাজশাহীকে করোনাভাইরাসমুক্ত রাখতে স্থানীয় জনপ্রতিনিধিদের পক্ষ থেকে বাস বন্ধ রাখার বিষয়টি বিবেচনায় নেয়ার অনুরোধ করা হয়। তাই ঢাকা, বরিশাল, চট্টগ্রাম, খুলনা, ময়মনসিংহ, সিলেট, নোয়াখালীসহ বিভিন্ন রুটের দূরপাল্লার বাসগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে। তবে রাজশাহী বিভাগের জেলাগুলোর সঙ্গে সীমিত সংখ্যায় বাস চলাচল করছে।
মহানগরীর শিরোইলে থাকা ঢাকা বাস টার্মিনালে অবস্থিত টিকিট কাউন্টারগুলো বন্ধ করে দেয়া হয়েছে। সেখান থেকে রাজশাহী-ঢাকা রুটসহ দূরপাল্লার কোনো বাস ছেড়ে যাচ্ছে না।
এদিকে পূর্ব ঘোষণা ছাড়া বাস চলাচল বন্ধ করে দেয়ায় বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। বাস না পেয়ে তারা ট্রেনের টিকিটের জন্য রেলওয়ে স্টেশনে ভিড় করছেন।

শর্টলিংকঃ