বাসে আগুন, দেশকে অস্থিতিশীল করার এক গভীর ষড়যন্ত্র

  • 7
    Shares

অনলাইন ডেস্ক: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক জননেতা কমরেড ফজলে হোসেন বাদশা এমপি ঢাকায় যাত্রীবাহী বাসে আগুন দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেছেন।

শনিবার এক বিবৃতিতে তারা বলেন, ঢাকায় বাসে আগুন দিয়ে নাশকতার যে ঘটনা তা অতীতের ন্যায় অগণতান্ত্রিক অপশক্তির ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ । এ ধরনের ঘটনার পেছনে দেশে অগণতান্ত্রিক শক্তির উত্থানের পথ তৈরি করার পুরনো কৌশলের পুনরাবৃত্তি বলে প্রতীয়মান হচ্ছে। তারা বলেন, যখন সারাবিশ^ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অর্থনৈতিকভাবে খারাপ সময় পার করছে, বাংলাদেশও এর বাইরে নয়। তখন এসব দুবৃর্ত্তপনা দেশকে অস্থিতিশীল করার একটি গভীর চক্রান্ত মাত্র।

তারা আরও বলেন, দেশের সাধারণ মানুষ যখন অর্থনৈতিকভাবে সংকটাপন্ন অবস্থায় রয়েছে ঠিক তখনই নাশকতার মধ্যদিয়ে মানুষকে নিরাপত্তাহীন করে তোলার এক সুদূরপ্রসারী ষড়যন্ত্রের অংশ বলেই মনে হয়। তারা বলেন, এ ধরনের পরিস্থিতি মোকাবিলায় কোন ‘মৌসুমি তৎপরতা’ কাজে দেবে না। যখন এরকম নাশকতার ঘটনা ঘটে, তখনই আইন-শৃঙ্খলারক্ষা বাহিনীসহ সবাই তৎপর হয়, আবার রাজনৈতিক কর্মসূচিও দেয়া হয়। কিন্তু নাশকতাকারীদের রুখতে এসব মৌসুমি তৎপরতার চেয়ে দীর্ঘমেয়াদী রাজনৈতিক কৌশল গ্রহণ করা জরুরি, তা না হলে বড় বিপদ আঘাত হানতে পারে।

বিবৃতিতে তারা এই অগণতান্ত্রিক অপশক্তির বিরুদ্ধে রাজনৈতিকভাবে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে সকল দেশপ্রেমিক গণতান্ত্রিক শক্তির প্রতি আহবান জানান।

সোনালী/এমই

শর্টলিংকঃ