বাগাতিপাড়ায় গৃহ নির্মাণ পরিদর্শন বিভাগীয় কমিশনারের

  • 18
    Shares

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি: মুজিব শতবর্ষ উপলক্ষে নাটোরের বাগাতিপাড়ায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য বাড়ি নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলেছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার এসব নির্মাণাধীন গৃহের কাজের অগ্রগতি পরিদর্শন করেন রাজশাহীর বিভাগীয় কমিশনার মোঃ হুমায়ুন কবীর খোন্দকার।

পুরো জেলায় প্রায় দশ কোটি টাকা ব্যয়ে ৫৫৮টি গৃহ নির্মাণের কাজ চলছে। এর মধ্যে বাগাতিপাড়া উপজেলার কামারপাড়া এলাকায় গুচ্ছাকারে নির্মাণাধীন ২৩ টি বাড়ির নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে উপকারভোগীদের উদ্দেশ্যে বিভাগীয় কমিশনার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন পূরণে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারের ভূমিসহ গৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার। পর্যায়ক্রমে সারাদেশে নয় লাখ গৃহ নির্মাণ করা হবে।

এর আগে তিনি সকালে উপজেলা চত্ত্বরে শিশুদের জন্যে ডে কেয়ার সেন্টারের কার্যক্রম এর উদ্বোধন করেন। এছাড়াও উপজেলা ভূমি অফিস, ইউএনও পার্ক, ফাগুয়াড়দিয়াড় ইউনিয়ন পরিষদ, সান্ন্যালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মিত নতুন শহীদ মিনার পরিদর্শন করেন।

শেষে দয়ারামপুর ইউনিয়নের পাঁচুড়িয়া আশ্রয়ন প্রকল্পের বসবাসরতদের মাঝে শীতবস্ত্র ও শুকনা খাবার বিতরণ করেন। এসময় তাঁর সঙ্গে ছিলেন নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল প্রমুখ। বাগাতিপাড়া উপজেলায় মোট ৪৪টি বাড়ি নির্মাণ করা হচ্ছে।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ