বনানীতে চিরনিদ্রায় এইচ টি ইমাম

  • 1
    Share

অনলাইন ডেস্ক: রাজধানীর বনানি কবরস্থানে দাফন করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা ও স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব হোসেন তৌফিক ইমামকে (এইচ টি ইমাম)।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর গুলশান কেন্দ্রীয় জামে মসজিদে (আজাদ মসজিদ) দ্বিতীয় জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় (গার্ড অব অনার) বনানী কবরস্থানে সমাহিত করা হয়।

এর আগে হওয়া জানাজায় তার ছেলে সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সংসদ সদস্য তানভীর ইমাম, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, ঢাকা দক্ষিণ সিটির করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, সাবেক মহাপুলিশ পরিদর্শক এ কে এম শহীদুল হক, আইনমন্ত্রী আনিসুল হকসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা এবং প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া নামাজে জানাজায় বিপুলসংখ্যক মুসুল্লি অংশ নেন।

বেলা ১১টায় সিরাজগঞ্জের উল্লাপাড়া আকবর আলী সরকারি কলেজ মাঠে এইচ টি ইমামের প্রথম নামাজে জানাজা হয়। দুপুর সাড়ে ১২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে সবার শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়।

বুধবার (৩ মার্চ) দিনগত রাত সোয়া ১টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ