বদলগাছীতে ভূমি অফিসের দালালকে ১৫ দিনের সাজা

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি: বদলগাছী উপজেলার সদর ইউনিয়ন ভূমি অফিসে শহিদুল ইসলাম নামে এক দালালকে আটক করে ১৫ দিনের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
সে বদলগাছী সদর ইউনিয়নের গোরশাহী গ্রামের মৃত খাদেমুল ইসলামের ছেলে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) নাহার্বল ইসলাম।
ভূমি অফিস সূত্রে জানা যায়, শহিদুল ইসলাম দীর্ঘদিন থেকে অফিসের বিভিন্ন তথ্য কৌশলে ফটোকপি ও জাল তৈরি করে দিয়ে মানুষকে হয়রানি করে আসছিল। সে তার মেয়ে এসিল্যান্ড আর জামাই ইউএনও বলে পরিচয় দেয়। এসব মিথ্যা কথা বলে মানুষকে জমির নকল দলিল করে দেয়া, ভূয়া খতিয়ান তৈরিসহ বিভিন্ন উপায়ে সাধারণ মানুষ এবং অফিসের কর্মকর্তা কর্মচারীদের হয়রানি করে আসছিল। তাকে বারবার নিষেধ করা সত্ত্বেও কোন তোয়াক্কা না করে সে একাজ করতো। অবশেষে গতকাল রোববার সহকারী কমিশনার (ভূমি) নাহার্বল ইসলাম সরকারি কাজে বাধা দেওয়ার অপরাধে শহিদুল ইসলামকে ১৫ দিনের কারাদ-ে দ-িত করে। এসিল্যান্ড বলেন, তিনি দীর্ঘদিন থেকে এলাকার বিভিন্ন মানুষদের কাছ থেকে ভূমি অফিসের কাজ করে দেয়ার নাম করে টাকা নিয়ে ভুয়া কাগজ তৈরি করে মানুষদের প্রদান করতো। সে ভূমি অফিসের কেউ নন। সে একজন প্রকৃত দালাল। আর ভূমি অফিসে দালালদের কোন জায়গা নেই। শহিদুল ইসলামকে সাজা দেওয়া হয়েছে এবং দালালদের জন্য সাজা দেওয়ার এ প্রক্রিয়া অব্যাহত থাকবে।

শর্টলিংকঃ