বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজতে তদন্ত কমিশন গঠনের আহ্বান

  • 374
    Shares

অনলাইন ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজতে একটি তদন্ত কমিশন গঠনের আহ্বান জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। জাতীয় শোক দিবস উপলক্ষে দেয়া এক বিবৃতিতে পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এ আহ্বান জানান।

বিবৃতিতে তারা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৬তম প্রয়াণ দিবস উপলক্ষে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

তারা বলেন, ১৯৭৫ সালের এইদিনে ঘাতকচক্র স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে স্বপরিবারে হত্যা করেছিল। বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নিমর্ম হত্যকাণ্ড ছিল একটি পরিকল্পিত চক্রান্তের অংশ। তাঁর এই হত্যাকাণ্ডের মধ্যে দিয়ে প্রতিক্রীয়াশীল চক্র বাংলাদেশকে অসাম্প্রদায়িক চরিত্রের রাষ্ট্রব্যবস্থা অর্জন থেকে বহু দুরে সরিয়ে দিতে সক্ষম হয়েছিল।

বিবৃতিতে বলা হয়, দীর্ঘ সময় পর হলেও বঙ্গবন্ধুর হত্যার বিচার ও এবং তার প্রকাশ্য খুনিদের অনেকের বিচারে রায় কার্যকর হয়েছে। কিন্তু আমরা বার বার বলে এসেছি এবং এখনো বলতে চাই যে, এই হত্যার ষড়ন্ত্রের সাথে জাতীয় ও আন্তর্জাতিক মহল জড়িত, যারা এখনো নেপথ্যে রয়েছে। গত বছর মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারী দলিল পত্রে যা প্রকাশ পেয়েছিল তাতে মার্কিন সাম্রাজ্যবাদ এই ষড়যন্ত্রে যুক্ত থাকার প্রমাণ পাওয়া যায়।

বিবৃতিতে রাশেদ খান মেনন ও ফজলে হোসেন বাদশা বঙ্গবন্ধু হত্যা সাথে যুক্ত নেপথ্যের ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করার জন্য একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিশন গঠন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সোনালী/আরআর

শর্টলিংকঃ