বগি ও ইঞ্জিনের সমস্যায় বনলতার চার ঘণ্টা বিলম্ব

  • 12
    Shares


স্টাফ রিপোর্টার: ইঞ্জিন ও বগির সমস্যার কারণে রোববার রাজশাহী থেকে ঢাকা যেতে চার ঘণ্টা বিলম্ব করেছে বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেন। এর ফলে ব্যাপক ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিশেষ এই ট্রেনটির রাজশাহী স্টেশন ছাড়ার কথা ছিল সকাল ৭টায়। কিন্তু চাঁপাইনবাবগঞ্জ স্টেশন ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পর আমনুরার কাছে ট্রেনটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। ফলে রাজশাহী থেকে আরেকটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে বনলতাকে সকাল সাড়ে ৮টায় রাজশাহীতে নিয়ে আসে।

এরপর পদ্মা এক্সপ্রেসের ইঞ্জিন লাগিয়ে ট্রেনটি ৮টা ৪৫ মিনিটে রাজশাহী থেকে যাত্রা শুরু করে। এই এক ঘণ্টা ৪৫ মিনিট যাত্রীরা প্ল্যাটফর্মেই অপেক্ষা করেছেন। ঢাকায় যাবার পথে আরেকদফা ভোগান্তিতে পড়েন তারা। বঙ্গবন্ধু সেতুতে ওঠার কিছু আগে ট্রেনটির পেছনের একটি বগিতে সমস্যা দেখা দেয়। আড়াই ঘণ্টা পর এই ত্রুটি সারানো হয়। এরপর ট্রেনটি আবার যাত্রা শুরু করে। সবমিলিয়ে ট্রেনটি রাজশাহী থেকে ঢাকা যেতে চার ঘণ্টারও বেশি বিলম্ব করেছে।

রাজশাহী রেলওয়ে স্টেশন তত্বাবধায়ক আমজাদ হোসেন জানান, চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে ছেড়ে এসে ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনটি সকাল ৭টায় রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছাড়ার কথা ছিল। কিন্তু আকস্মিকভাবে আমনুরা আসার কিছুটা আগে ইঞ্জিনটি বিকল হওয়ায় ট্রেনটি ২ ঘণ্টার বেশি সময় বিলম্বে রাজশাহী স্টেশনে পৌঁছে। ফলে সকাল সোয়া ৯টায় বনলতা ঢাকার উদ্দেশে রাজশাহী স্টেশন ত্যাগ করে। এতে ট্রেনটির যাত্রীরা কিছুটা দুর্ভোগে পড়েন।

বনলতার যাত্রী সারওয়ার কবীর জানিয়েছেন, ঢাকা যাবার পথে ট্রেনটি আবার আড়াই ঘণ্টা দেরি করেছে। রাজশাহী রেলস্টেশন মাস্টার আবদুল করিম জানান, মাঝপথে হঠাৎই বনলতা আবার সমস্যায় পড়ে। ফলে ট্রেনটি দেরি করে ঢাকা গিয়েছে। ট্রেনটি ঢাকার কমলাপুর থেকে ছেড়ে সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে পৌঁছানোর কথা থাকলেও বিলম্বের কারণে সেটিও হয়নি।

সোনালী/এমই

শর্টলিংকঃ