ফেডারেশনের সাথে রাজশাহী বাস মালিক ও শ্রমিকদের একাত্মতা ঘোষণা

স্টাফ রিপোর্টার: করোনা পরিসি’তি মোকাবিলায় সরকার সারাদেশে গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। আগামীকাল বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে ৪ এপ্রিল পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার এক ভিডিওবার্তায় এ কথা জানান।
পরে বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান খান এমপি এবং সাধারণ সম্পাদক ওসমান আলী এক বিবৃতিতে গাড়ি বন্ধ রেখে সরকারকে সহযোগিতার আহ্বান জানান শ্রমিকদের। রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়ন ও বাস মালিক সমিতি ফেডারেশনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে।
গতকাল মঙ্গলবার রাতে জর্বরি সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী বিষয়টি জানান। নগরীর শিরোইল বাস টার্মিনালে মোটর শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়। মাহাতাব হোসেন চৌধুরী বলেন, করোনাভাইরাস নিয়ে সরকার সাধারণ মানুষের কথা চিন্তা করেই গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। সড়ক পরিবহন ফেডারেশন শ্রমিকদের এই সিদ্ধান্ত কার্যকর করতে বলেছে। আমরা এর সঙ্গে একমত। ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত রাজশাহীতে গণপরিবহন বন্ধ রাখা হবে।
তিনি বলেন, জেলা বাস মালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়ন সরকার এবং ফেডারেশনের সঙ্গে একাত্মতা ঘোষণা করছে। আমাদের প্রায় পাঁচ হাজার শ্রমিক রয়েছেন। তারা দিন আনে দিন খায়। তারপরেও আমরা সরকারের সিদ্ধান্তকে মেনে নিচ্ছি, যেন করোনাভাইরাস প্রতিরোধ করা যায়।
সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি সানাউলৱাহ জিয়া, যুগ্ম সম্পাদক মো. গাজী, সহ-সাধারণ সম্পাদক মানিক মোহন চৌধুরী গণেশ, সাংগঠনিক সম্পাদক মো. ফেরদৌস, সদস্য মামুন হোসেনসহ অন্যান্য শ্রমিক নেতারা উপসি’ত ছিলেন।

শর্টলিংকঃ