ফাইনালের আগে ড্র হলো বাংলাদেশ-ভারত ম্যাচ

স্পোর্টস ডেস্ক: সমতায় ফেরার পর বাংলাদেশের উলৱাস ফাইনাল নিশ্চিত করে মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের লিগ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও ভারত। আগামীকাল মঙ্গলবার শিরোপার লড়াইয়ে নামার আগে তাই এই ম্যাচটি ছিল দুদলের জন্য ফাইনালের ‘ড্রেস রিহার্সেল’, যেখানে তারা ড্র করেছে ১-১ গোলে।
ভুটানে থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে প্রায় সমান তালে লড়াই করে গেছে বাংলাদেশ। যদিও শুর্ব থেকে প্রতিপৰ ছিল আক্রমণে। তাদের একাধিক প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর ২৫ মিনিটে গোলমুখ খোলে তারা।
আসতাম ওরানের ক্রসে বক্সের ভেতরে অরৰিত আমিসা বাক্সলা পেৱসিং করে দেন জালে। কিন’ তাদের উচ্ছ্বাস বেশিৰণ টেকেনি। পরের মিনিটে র্বমি আক্তারের থ্র্ব থেকে স্বপ্না রানী বল জালে ঠেলে দেন সামনে এগিয়ে আসা গোলকিপারের মাথার ওপর দিয়ে।
বাংলাদেশ ম্যাচে সমতা ফেরানোর পর ভারত ব্যবধান বাড়ানোর চেষ্টা করে, কিন’ পারেনি। বিরতির আগে সুনিতা মুন্ডার শট গোলকিপার র্বপনা চাকমা র্বখে দেন।
বিরতির পর আক্রমণ-প্রতি আক্রমণ নির্ভর ফুটবল হয়েছে। যদিও দুই দলের কেউ আর গোলের দেখা পায়নি। বাংলাদেশ গোলকিপার র্বপনা ৬৪ মিনিটে সুনিতার শট ঠেকিয়ে ভারতকে হতাশ করেন। ১০ মিনিট পর স্বপ্নার শট সাইড পোস্টের পাশ দিয়ে গেলে বাংলাদেশের গোলের সুযোগ নষ্ট হয়।
রাউন্ড রবিন লিগের খেলা শেষে ভারত ও বাংলাদেশ সমান ৭টি করে পয়েন্ট পেয়েছে। তবে গোল ব্যবধানে ভারত শীর্ষে।
গত আসরের ফাইনালের দুই দলই মুখোমুখি হচ্ছে এবার। দুই দিন পর এই ম্যাচে প্রতিশোধ নেওয়ার লৰ্যে ভারতকে মোকাবিলা করবে বাংলাদেশ। গত বছরের ফাইনালে ১-০ গোলে হেরেছিল তারা।

শর্টলিংকঃ