প্রেমের ফাঁদ: ২০ নারীর ভিডিও নিয়ে ব্ল্যাকমেইল, কলেজছাত্র গ্রেফতার

  • 9
    Shares
প্রতীকি ছবি

অনলাইন ডেস্ক:

বগুড়ায় তানজিমুল ইসলাম রিয়ন (২২) নামে এক প্রতারক কলেজছাত্রের বিরুদ্ধে অন্তত ২০ নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তাদের অশ্লীল ছবি ও ভিডিও ধারণের অভিযোগ উঠেছে।

শুধু তাই নয়, ওইসব ছবি ও ভিডিও নেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে টাকা ও গহনা হাতিয়ে নিয়েছে অভিযুক্ত কলেজছাত্র।

বগুড়া পুলিশের সাইবার ইউনিটের একটি দল বৃহস্পতিবার মধ্যরাতে রিয়নকে দুপচাঁচিয়া উপজেলার চৌধুরীপাড়া তিনমাথা থেকে গ্রেফতার করে। এর আগে প্রতারণার শিকার এক নারীর মা তার বিরুদ্ধে সদর থানায় পর্নোগ্রাফি আইনে মামলা করেন।

সাইবার ইউনিটের ইন্সপেক্টর ইমরান মাহমুদ তুহিন জানান, তানজিমুল ইসলাম রিয়ন নওগাঁ জেলা সদরের চকদেবপাড়ার মৃত তাজুল ইসলাম কবিরাজের ছেলে।

তিনি পার্শ্ববর্তী বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার চৌধুরীপাড়া তিনমাথা এলাকায় নানা আবু সাঈদ ফকিরের বাড়িতে থাকেন। রিয়ন দুপচাঁচিয়ায় জাহানারা কামরুজ্জামান কলেজে বিবিএস ১ম বর্ষের শিক্ষার্থী।

সুন্দর চেহারার কারণে অনেক নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন এই যুবক। এরমধ্যে ভিডিওকলের মাধ্যমে অন্তত ২০ জনের অশ্লীল ছবি ও ভিডিও তার ফেসবুক আইডির মাধ্যমে ম্যাসেঞ্জারে সংরক্ষণ করেন।

পরবর্তীতে ওইসব ছবি অনলাইনে ছেড়ে দেয়ার হুমকি দিয়ে ওই নারীদের কাছ থেকে টাকা ও সোনার গহনা হাতিয়ে নেন। প্রতারণার শিকার এক নারীর মা বৃহস্পতিবার বিকালে বগুড়া সদর থানায় রিয়নের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা করেন।

সাইবার পুলিশের একটি চৌকস দল বৃহস্পতিবার রাত ১২টায় দুপচাঁচিয়ার চৌধুরীপাড়া তিনমাথা এলাকা থেকে তাকে গ্রেফতার করে। তার কাছে নারীদের প্রতারণায় ব্যবহৃত একটি আইফোন-৫, দুটি সিমকার্ড জব্দ করা হয়েছে।

এ ফোনে ফেসবুকে ম্যাসেঞ্জারে অন্তত ২০ নারীর অশ্লীল ছবি ও ভিডিও পাওয়া গেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিয়ন প্রেমের ফাঁদে ফেলে ভিডিওকলের মাধ্যমে নারীদের আপত্তিকর ছবি ধারণ এবং পরবর্তীতে ব্ল্যাকমেইল করে টাকা ও গহনা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন।

প্রতারণার আরো তথ্য পেতে শুক্রবার বিকালে তাকে বগুড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড চাওয়া হয়। এ খবর পাঠানো পর্যন্ত ম্যাজিস্ট্রেট আদেশ দেননি। -যুগান্তর

সোনালী সংবাদ/এইচ.এ

শর্টলিংকঃ