প্রাণনাশের হুমকির একমাস পর শিক্ষক সমিতির উদ্বেগ!

  • 22
    Shares

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি ) তিনজন শিক্ষককে বেনামী চিঠি দিয়ে প্রাণনাশের হুমকি দেওয়ার ঘটনার উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। রবিবার শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক মু. আলী আসগর, ভূতত্ত্ব ও খণিবিদ্যা বিভাগের অধ্যাপক সুলতানুল ইসলাম টিপু ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরীকে সম্প্রতি অজ্ঞাত মহল থেকে বেনামী চিঠিতে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে।

এতে তাঁরা ভীতসন্ত্রস্ত জীবনযাপন করছেন। হুমকিপ্রাপ্ত শিক্ষকদের মধ্যে কেউ কেউ আইনের আশ্রয় নিয়েছেন। তাঁদের পরিবারও আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন।

বিগত সময়ে খুন হওয়া কয়েকজন শিক্ষকের নাম উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। সর্বশেষ এই তিনজন শিক্ষককে প্রাণনাশের হুমকি দেওয়ায় উক্ত শিক্ষকবৃন্দ ছাড়াও আমরা গভীর উদ্বেগের সঙ্গে দিন কাটাচ্ছি। শিক্ষকদের প্রাণনাশের হুমকি দেওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গভীর উদ্বেগ প্রকাশ করছে।

শিক্ষকদের আতঙ্কজনক পরিস্থিতি থেকে রক্ষা করে বিশ্ববিদ্যালয়ের পঠন-পাঠনে মনোনিবেশ করার পরিবেশ নিশ্চিতের পাশাপাশি হুমকিদাতাদের চিহ্নিত করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুরোধ জানানো হয়।

প্রসঙ্গত, অধ্যাপক সুলতানুল ইসলাম টিপুকে গত নভেম্বর মাসের শেষ দিকে ও সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরী ও অধ্যাপক আলী আসগরকে গত ডিসেম্বরে বেনামী চিঠি দিয়ে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। এ ঘটনায় অধ্যাপক আলী আসগর ও আব্দুল্লাহ আল মামুন চৌধুরী থানায় সাধারণ ডায়েরি দায়ের করেন।

 

সোনালী/এমই

 

শর্টলিংকঃ