প্রধানমন্ত্রী রাজশাহীর শেখ কামাল আইটি সেন্টার উদ্বোধন করবেন আজ

সোনালী ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহীর শেখ কামাল আইটি ইনকিউবেশন অ্যান্ড ট্রেনিং সেন্টার উদ্বোধন করবেন।
প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, শেখ হাসিনা আজ সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহীতে বঙ্গবন্ধু হাইটেক পার্কে শেখ কামাল আইটি ইনকিউবেশন অ্যান্ড ট্রেনিং সেন্টার উদ্বোধন করবেন।
সূত্র আরও জানায়, এ সেন্টার ডিজিটাল বাংলাদেশ ও জ্ঞানভিত্তিক সোসাইটি গঠন এবং কর্মসংস্থানে সহায়তা করবে। একই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ৭টি জেলা ও ২৩ উপজেলায় পাওয়ার প্ল্যান্ট উদ্বোধন করবেন। পরে প্রধানমন্ত্রী বাংলাদেশ গ্রæপ থিয়েটার ফেডারেশনের মাসব্যাপী নাট্য উৎসব উদ্বোধন করবেন।
রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের অবকাঠামো উন্নয়ন কাজের প্রায় ৬০ শতাংশ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। পবা উপজেলার নবী নগরে ৩০ দশমিক ৬৭ শতাংশ একর জমির ওপর এ হাইটেক পার্ক নির্মাণ করা হচ্ছে। হাইটেক পার্কের প্রকল্প পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল হক বলেন, ২০২১ সালের জুনে প্রকল্পটি সাফল্যজনকভাবে সম্পন্ন হওয়ার পর এতে ১৪ হাজার পুরুষ ও মহিলার কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
এদিকে, রাজশাহী থিয়েটার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ‘জঙ্গি-অবক্ষয়-দুর্নীতি, মানবে না এ সংস্কৃতি’ এই শ্লোগানকে সামনে নিয়ে বাংলাদেশ গ্রæপ থিয়েটার ফেডারেশানের আয়োজনে, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ৬৪ জেলায় একযোগে প্রায় ৪০০টি নাটক নিয়ে আজ বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন জাতীয় নাট্যোৎসব-২০২০। ১২ থেকে ২৯ ফেব্রæয়ারি পর্যন্ত চলবে এই উৎসব।
রাজশাহীতে এ অনুষ্ঠানটি সকাল ১১টায় রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন উপস্থিত থাকবেন। নাট্যকর্মীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাবেন নাট্যজন মলয় ভৌমিক।
অনুষ্ঠানটি জেলা প্রশাসকের সঞ্চালনায় অনুষ্ঠিত হবে। রাজশাহীর পক্ষ থেকে ঐতিহ্যবাহী লোকনাট্য পরিবেশন করবে মাথল রাজশাহী।

শর্টলিংকঃ