প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে নগরীতে আনন্দ র‌্যালি

স্টাফ রিপোর্টার: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় রাজশাহী মহানগরীর উন্নয়নে ২ হাজার ৯৩১ কোটি ৬২ লাখ টাকার মেগা প্রকল্প অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আনন্দ র‌্যালি হয়েছে নগরীতে। গতকাল বুধবার বেলা ১১টার দিকে রাজশাহী নগর ভবনের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়। নগরীর শহিদ এএইচএম কামারুজ্জামান চত্বর, নিউ মার্কেট, সাহেববাজার, সোনাদিঘি মোড় ঘুরে পুনরায় একই স্থানে গিয়ে র‌্যালিটি শেষ হয়।
সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডের কাউন্সিলর এবং সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলররা নিজ নিজ এলাকার বাসিন্দাদের নিয়ে মিছিলে যোগ দেন। ঢাকায় থাকায় আনন্দ র‌্যালিতে অংশ নিতে পারেননি রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচএম খায়রুজ্জামান লিটন। তবে এতে নেতৃত্ব দেন মেয়রপতœী ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আক্তার রেণী। সিটি করপোরেশনের প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবুসহ সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারি এবং আওয়ামী লীগের নেতাকর্মীরাও এতে অংশ নেন।
র‌্যালির সামনে ছিলো জাতীয় পতাকা ও রাসিকের পতাকা। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি এবং প্রধানমন্ত্রীকে অভিনন্দন ¯েøাগান সংবলিত প্ল্যাকার্ড। র‌্যালিতে ছিল ঐতিহ্যবাহী টমটম ও সুসজ্জিত গাড়ি। অংশগ্রহণকারীদের হাতে ছিল ছোট ছোট পতাকা। র‌্যালিতে অংশগ্রহণকারীরা রঙিন সাজে সজ্জিত হয়ে ব্যান্ড দলের বাদ্যের তালে তালে আনন্দ-উল্লাস প্রকাশ করেন।
প্রসঙ্গত, জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় গত মঙ্গলবার রাজশাহীর দুটি প্রকল্প অনুমোদন দেয়া হয়। এ দুটি প্রকল্পে ব্যয় হবে প্রায় ৩ হাজার ৬৫৪ কোটি টাকা। এর মধ্যে রাজশাহী মহানগর এলাকার উন্নয়নেই রয়েছে ২ হাজার ৯৩১ কোটি ৬২ লাখ টাকা। আর বাঘা ও চারঘাট উপজেলার পদ্মানদীর তীর সংরক্ষণ প্রকল্পের ব্যয় ৭২২ কোটি ২৪ লাখ টাকা। পুরো সিটি করপোরেশন এলাকা নিয়ে গঠিত রাজশাহী-২ সংসদীয় আসনে এর আগে এতো বড় অঙ্কের অর্থের প্রকল্প অনুমোদন পায়নি। এ প্রকল্পে নগরীতে বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কাজ সম্পন্ন হবে।

শর্টলিংকঃ