প্রতিবন্ধীরাও রাষ্ট্রের সকল সুযোগ পাওয়ার অধিকার রাখে: বাদশা


স্টাফ রিপোর্টার: রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, প্রতিবন্ধীরা আলাদা কেউ নন, তারাও আমাদের এই সমাজের অংশ। রাষ্ট্রের সকল সুযোগ-সুবিধা পাওয়ার অধিকার তারা রাখে। এখন আমাদের প্রতিবন্ধীরা অনেক বড়-বড় কাজে ভূমিকা রাখছে, যা খুবই আনন্দের বিষয়।

রোববার নগরীর পিটিআই স্কুলের হলরুমে শীতার্ত প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমি মনে করি, প্রতিটি সরকারি-বেসরকারি বরাদ্দে প্রতিবন্ধীদের অগ্রাধিকার নিশ্চিত করা প্রয়োজন। রাজশাহীতে প্রতিবন্ধীদের সুন্দর জীবনযাপন ও প্রয়োজনীয় অধিকার নিশ্চিতে আমার সাধ্যানুযায়ী যা করার সেটি অবশ্যই করবো।

সামাজিক সংগঠন রজনীগন্ধা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রজনীগন্ধা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি আসাদুজ্জামান রাসেল।

বিশেষ অতিথি ছিলেন- রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রজব আলী এবং রাজশাহী মেডিকেল কলেজের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. আফরোজা নাজনীন আশা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রজনীগন্ধা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক শারমিন বেগম।

 

 

সোনালী/এমই

শর্টলিংকঃ