প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ নিশ্চিতের প্রতিশ্রুতি এখনও বাস্তবায়ন হয়নি: দেবু

  • 21
    Shares

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু বলেছেন, রাজশাহী শহরে বিভিন্ন সময় প্রতিটি ওয়ার্ডে একটি করে খেলাধুলার মাঠ করে দেয়ার প্রতিশ্রুতি থাকলেও বাস্তবে তা আজও দৃশ্যমান হয়নি। নগরজুড়ে পর্যাপ্ত পরিমাণে মাঠ না থাকায় শিশুদের অপূর্ণ মানসিক বিকাশের ফল ইতোমধ্যে আমরা ভোগ করছি।

গতকাল শুক্রবার (৫ মার্চ) বিকেলে নগরীর তেরখাদিয়া স্টেডিয়াম সংলগ্ন মাঠে শহীদ জামিল আক্তার রতন ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজপাড়া থানা ছাত্রমৈত্রী এই টুর্নামেন্টের আয়োজন করে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দেবু বলেন, রাজশাহী শহরে ওয়ার্ডভিত্তিক খেলার মাঠ না থাকার কারণে আমাদের কিশোরেরা ভয়ঙ্কর অপরাধে জড়িয়ে পড়ছে। খেলাধুলা করতে না পারায় শিশুদের সৃজনশীলতা, কল্পনাশক্তি ও সহযোগিতাপূর্ণ মনোভাব বিকশিত না হওয়ার আশঙ্কা শতভাগ। সরকারের পক্ষে নগরীর প্রতিটি ওয়ার্ডে একটি করে খেলার মাঠ করার প্রতিশ্রুতি থাকলেও বাস্তবে এ বিষয়ে কোন কর্মপরিকল্পনা লক্ষ্য করা যায়নি।

শিশু-কিশোরদের মাত্রাতিরিক্ত প্রযুক্তিমগ্নের ধারা থেকে উত্তরণের একমাত্র পথ খেলার মাঠ। কিন্তু শহরের বিভিন্ন স্থাপনা নির্মাণ, ময়লা-আবর্জনা ফেলাসহ নানাভাবে দখল হওয়ায় ক্রমেই দুর্লভ হয়ে উঠছে খেলার মাঠ ও খোলা স্থান। এমন পরিস্থিতিতে যদি যথাযথ উদ্যোগ না নেওয়া যায়; তবে আগামীতে আরও ভয়াবহ সামাজিক বিপর্যয় অপেক্ষা করছে বলে জানান দেবাশিষ প্রামানিক দেবু।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সমাজসেবক আরিফুল ইসলাম আরিফ, মহানগর ছাত্রমৈত্রীর সাবেক সাধারণ সম্পাদক সম্রাট রায়হান, মহানগর সভাপতি ওহিদুর রহমানসহ রাজপাড়া থানা ছাত্রমৈত্রী ও স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সোনালী/এমই

শর্টলিংকঃ