পাটকল চালুর দাবিতে রাজশাহীতে গণপদযাত্রা

  • 6
    Shares


স্টাফ রিপোর্টার: সরকারিভাবেই পাটকল চালুর দাবিতে রাজশাহীতে শান্তিপূর্ণ গণপদযাত্রা করবেন শ্রমিকরা। বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত শ্রমিকেরা রাজশাহী পাটকল এলাকায় এ কর্মসূচি পালিত হয়।

পাঁচ দফা দাবি বাস্তবায়নে পাট, বস্ত্র ও সুতাকল শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদ এই কর্মসূচি ঘোষণা করেছিল। সারাদেশের পাটকল এলাকার মতো রাজশাহীতেও এই কর্মসূচি পালিত হয়।

পরে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু। তিনি বলেন, উত্তরাঞ্চলে ভারি শিল্প বলতে আমরা পাটকল ও সুগার মিলকে বুঝি। কিন্তু এই শিল্প প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত হতাশাজনক।

তিনি বলেন, রাষ্ট্রায়াত্ব পাটকল বন্ধ করে কিছুতেই উন্নয়ন হতে পারে না। অনতিবিলম্বে পাটকলগুলোকে খুলে দিতে হবে। বেসরকারি খাত নয়, সরকারিভাবেই পাটকল চালাতে হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী পাটকল শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আবদুল হামিদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন- ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর সম্পাদকমণ্ডলির সদস্য অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, আবদুল মতিন, রাজশাহী সুগার মিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের ক্রীড়া ও সাংষ্কৃতিক সম্পাদক হাবিবুর রহমান ছানা, জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলার সাধারণ সম্পাদক অসিত পাল, সাংগঠনিক সম্পাদক নাজমুল করিম অপু প্রমুখ। সমাবেশ পরিচালনায় ছিলেন জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলার সদস্য আলাল মোল্লা।

সোনালী/এমই

শর্টলিংকঃ