পাইরেসির শিকার ‘নবাব এলএলবি’

  • 2
    Shares

অনলাইন ডেস্ক: ওটিটি অনলাইন প্লাটফর্ম আই-থিয়েটারে গত ১৬ ডিসেম্বর মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত সিনেমা ‘নবাব এলএলবি’। মুক্তি পাওয়ার সাথে সাথেই ছবিটি পাইরেসির শিকার হয়। যদিও মুক্তির আগে সিনেমাটির পরিচালক ও আই থিয়েটারের ব্যবস্থাপনা পরিচালক অনন্য মামুন দাবি করেছিলেন, তাদের ওটিটি প্ল্যাটফর্ম থেকে পাইরেসি হওয়া অসম্ভব। কিন্তু ছবি মুক্তির কয়েক ঘণ্টা পরই ছবিটি পাইরেসি হওয়ার অভিযোগ ওঠে।

এমন অভিযোগ জানিয়ে গতকাল শনিবার রাজধানীর হাতিরঝিল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন অনন্য মামুন। আর আজ রোববার দুপুরে ঢাকা মহানগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ জানিয়েছেন তিনি।

এবিষয়ে ঢাকা মহানগর পুলিশের সাইবার অপরাধ তদন্ত বিভাগের (সিটিটিসি) অতিরিক্ত উপপুলিশ কমিশনার নাজমুল ইসলাম বলেন, ‘আমরা আই থিয়েটারের পক্ষে লিখিত অভিযোগ পেয়েছি। কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ইন্টারনেটে যেকোনো মাধ্যমে প্রকাশ করা কপিরাইট আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ।

এটা নিয়ে পুলিশ সচেতন। আমরা এটা নিয়ে কাজ করছি। যারা এই কাজটা (পাইরেসি) করেছে, তাদের বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা নেওয়া হবে। আমরা এখন পর্যন্ত পাঁচ-ছয়টি লিঙ্ক পেয়েছি, এটা নিয়ে কাজ শুরু করেছি।’

সেলিব্রেটি প্রোডাকশনের ব্যানারে নির্মিত এই সিনেমাতে অভিনয় করেছেন শাকিব খান, মাহিয়া মাহি ও অর্চিতা স্পর্শিয়া। এ ছাড়া আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, এল আর খান সীমান্ত, রাশেদ অপু, আনোয়ার প্রমুখ।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ