পশ্চিম রেলের টিটিই বরখাস্ত

স্টাফ রিপোর্টার: যাত্রীদের সঙ্গে অসদাচরণ, দায়িত্বে অবহেলা ও মাদক সেবনের দায়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের এক ট্রেন টিকেট পরীক্ষককে (টিটিই) বরখাস্ত করা হয়েছে। তার নাম মহিবুল হোসেন। গত রোববার বিকালে এক অফিস আদেশে তাকে বরখাস্ত করা হয়। পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (পাকশী) ফুয়াদ হোসেন আনন্দ বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, মহিবুল হোসনের বিরুদ্ধে যাত্রীদের সঙ্গে অসদাচরণ, দায়িত্বে অবহেলা ও মাদক সেবনের অভিযোগ উঠায় তদন্ত কমিটি গঠন করা হয়। দায়িত্বে অবহেলার কারণে তার বিরুদ্ধে গুরুদÐ আরোপের জন্যে নোটিশ ফর্ম ‘বি’ জারি করা হয়। নোটিশ ফর্ম ‘বি’ জারির পর শাস্তি আরোপের জন্যে আবার তদন্ত করা হয়। তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে তাকে বরখাস্ত করা হয়েছে।
তিনি আরও জানান, মহিবুল হোসেনের বিরুদ্ধে মোট নয়টি শাস্তি চলমান। চাকরি জীবনে তিনি এর আগেও বরখাস্ত হয়েছিলেন। তদন্ত কমিটির প্রতিবেদনে উল্লেখ করা হয়, মহিবুল হোসেনের বিরুদ্ধে কাজের পরিবেশ নষ্ট, মাদক সেবন এবং অসংখ্যবার যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহারের অভিযোগ ওঠে।
গত ২৯ জানুয়ারি মহিবুল হোসেন ভারপ্রাপ্ত সিনিয়র ইন্সপেক্টর অব টিটিইজ আব্দুল মাবুদকে প্রাণনাশেরও হুমকি দেন। এতে টিটিই আব্দুল মাবুদ তার বিরুদ্ধে ঈশ্বরদী রেলওয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। সর্বশেষ ২২ ফেব্রæয়ারি তিনি চিফ মেডিক্যাল অফিসার (পশ্চিম) বেগম শামীম আরা ও তার পরিবারের সদস্যদের সঙ্গে সীমান্ত ট্রেনে নেশাগ্রস্ত অবস্থায় দুর্ব্যবহার করেন। কর্তৃপক্ষের নির্দেশ অমান্য, দায়িত্ব পালনে অসচেতনতা, উদাসীনতা ও অবহেলা প্রদর্শনের দায়ে মহিবুল হোসেনকে দায়ী করা হয়।

শর্টলিংকঃ