পর্দা নামলো অৰয় কুমার মৈত্রেয় নাট্যোৎসবের

স্টাফ রিপোর্টার: চতুর্থ অৰয় কুমার মৈত্রেয় নাট্যোৎসবের পর্দা নেমেছে। রোববার সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে নাট্যোৎসের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।
বক্তব্য দিতে গিয়ে তিনি বলেন, নাটক আমাদের সংস্কৃতির একটি অংশ। এই যে নাট্যোৎসব হচ্ছে চমৎকার একটি উদ্যোগ। রাজশাহীর সাহিত্য, ইতিহাস চর্চায় জড়িত ছিলেন অৰয় কুমার। তাকে স্মরণীয় করে রাখার দায়িত্ব আমাদের। এই উদ্যোগের মাধ্যমে আমরা তার অবদানকে স্মরণীয় করে রাখতে পারবো।
অনুষ্ঠানে অৰয় কুমার মৈত্রেয় সম্মাননা-২০২০ তুলে দেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এছাড়াও গান, আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে সনদ ও ক্রেস্ট তুলে দেন তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন রাজশাহীস’ ভারতীয় সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি, বিশিষ্ট নারীনেত্রী শাহীন আকতার রেণী, নাট্যজন মলয় ভৌমিক, বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতিম-লীর সদস্য কাজী সাইদ হোসেন দুলাল, রাজশাহী সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক দীলিপ কুমার ঘোষ প্রমুখ।
সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী থিয়েটারের সহ-সভাপতি ডা. এফএমএ জাহিদ। অনুষ্ঠান পরিচালনা করেন চতুর্থ অৰয় কুমার মৈত্রেয় নাট্যোৎসবের সমন্বয়কারী কামার উলৱাহ সরকার।
এদিকে, নাট্যোৎসবের শেষদিনে ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ননগর নাট্য চর্চার নাটক বিনির্মিত বৃত্ত মঞ্চস’ হয়। উৎসবে বাংলাদেশ ও ভারতের ১২টি নাটক মঞ্চস’ হয়।

শর্টলিংকঃ