পবায় বিট পুলিশিং সভা

স্টাফ রিপোর্টার: পবা থানাধীন নওহাটা সরকারি উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে বৃহস্পতিবার বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন ও প্রধান আলোচক ছিলেন আরএমপি পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

সভায় উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম বিভাগ) আরএমপি রাজশাহী মুহাম্মদ সাইফুল ইসলাম, পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনসুর রহমান, নওহাটা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুল খালেক, অফিসার ইনচার্জ পবা থানা শেখ মোহাম্মদ গোলাম মোস্তফা, পবা থানার বিটের অফিসারগণ এবং স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

পুলিশ কমিশনার তাঁর বক্তব্যে বলেন আরএমপি’র নিকট রাজশাহী মহানগরবাসীর অনেক প্রত্যাশা। সেই প্রত্যাশা পূরণে বিট পুলিশিং এর মাধ্যমে জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দেওয়া হবে। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশি সেবা হবে সম্পূর্ণ ভিন্ন রকম। পুলিশ কমিশনার জনপ্রতিনিধি ও স্থানীয় জনসাধারণদের সহায়তায় সকলে মিলে একটি ভালো পুলিশ উপহার দিতে এবং প্রযুক্তিনির্ভর ভালো পুলিশিং করার আশাবাদ ব্যক্ত করেন।

তিনি সভার মাধ্যমে বিট পুলিশিং কার্যক্রমকে আরো বেগবান করার সহযোগীতা কামনা করেন এবং জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছানোর প্রত্যয় ব্যক্ত করেন। সর্বপরি রাজশাহী মেট্রোপলিটন পুলিশকে মাদক মুক্ত, সন্ত্রাস, জঙ্গী ও অপরাধ মুক্ত সমাজ গড়ে তোলার লক্ষে স্থানীয় জনসাধারণের সহযোগীতা কামনা করেন।

কমিউিনিটি পুলিশিংয়ে ভাল অবদান রাখায় পবা থানার পক্ষ থেকে চারজনকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। ক্রেস্টপ্রাপ্তরা হলেন, পবা উপজেলা যুবলীগ সভাপতি ও জেলা পরিষদের সদস্য এমদাদুল হক, পারিলা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সোহরাব আলী, সমাজসেবক ফিরোজ আহমেদ ও আব্দুল গাফ্ফার।

উপস্থিত ছিলেন নওহাটা পৌর আওয়ামী লীগ সভাপতি আব্দুল বারী খান, জেলা পরিষদের সদস্য শিউলী রানী সাহা, নওহাটা পৌর প্যানেল মেয়র আজিজুল হকসহ পবা থানা এলাকার বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ। সার্বিক দায়িত্বে ছিলেন পবা থানা অফিসার্স ইনচার্জ তদন্ত বানী ইস্রাইল।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ