পবায় প্রাণিসম্পদ কর্মকতাদের নিয়ে ক্যাবের যৌথ মনিটরিং

  • 23
    Shares


স্টাফ রিপোর্টার: জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও ক্যাবের প্রতিনিধিদের নিয়ে বৃহস্পতিবার পবা উপজেলার আশরাফের মোড় এলাকায় পোল্ট্রি ফিড ও ওষুধের দোকানে মনিটরিং কার্যক্রম সম্পন্ন হয়।

মনিটরিং টিম আশরাফের মোড়ে তিনটি পোল্ট্রি ফিড ও ওষুধের দোকান পরিদর্শন করেন। মনিটরিং টিম পরিদর্শনকালে দোকানের ডিএলএস রেজিস্ট্রেশন দেখতে চান এবং প্রতিটি দোকানের ডিএলএস রেজিস্ট্রেশনের মেয়াদ উর্ত্তীণ হওয়ায় অতি সত্বর ডিএলএস রেজিস্ট্রেশন নবায়ন করার নির্দেশ প্রদান করেন।

এছাড়াও মনিটরিং টিম মেয়াদ উত্তীর্ণ পণ্য দোকানে না রাখার ব্যাপারে সংশ্লিষ্টদের সতর্ক করেন। পোল্ট্রি ও অন্যান্য ওষুধের গায়ে ডিএলএস কোড নাম্বার অথবা ওষুধ প্রশাসনের কোড নাম্বারবিহীন ওষুধ দোকানে না রাখার জন্য ও বিক্রি না করার জন্য কঠোর হুশিয়ারী প্রদান করেন। এছাড়াও দোকানের সার্বিক পরিস্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করার জন্য নির্দেশনা প্রদান করেন।

যৌথ মনিটরিং কার্যক্রমে নেতৃত্বদেন রাজশাহী জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ইসমাইল হক। উপস্থিত ছিলেন পবা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মনিরুল ইসলাম, রাজশাহী ক্যাবের প্রচার সম্পাদক সঞ্জু আহম্মেদ, পবা উপজেলা কনজুমারস কমিটির সভাপতি কাজী নাজমুল ইসলাম, ক্যাব প্রকল্পের মাঠ সমম্বয়কারী মিজানুর রহমান, মাঠ কর্মকর্তা ফেরদৌস আহমেদ, প্রাণিসম্পদ অফিসের ও এসএ এল আব্দুর রাজ্জাক প্রমূখ ।

দাতা সংস্থা ইউকেএইড এর অর্থায়নে ও আন্তর্জাতিক সংস্থা ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব কর্তৃক বাস্তবায়িত ইস্যু বেইজড্ প্রজেক্ট অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্পের উদ্যোগে এই যৌথ বাজার মনিটরিং কার্যক্রম সম্পন্ন হয়।

সোনালী/এমই

শর্টলিংকঃ