পবায় ইউপির নারী প্রতিনিধিদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ক প্রশিৰণ

স্টাফ রিপোর্টার: গতকাল রোববার পবা উপজেলার ৮টি ইউনিয়নের নির্বাচিত নারী প্রতিনিধিদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ক প্রশিৰণ নওহাটা মহিলা ডিগ্রি কলেজ হলর্বমে অনুষ্ঠিত হয়।
প্রশিৰণ উদ্বোধন করেন নওহাটা মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যৰ সাইফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান।
উক্ত প্রশিৰণে পবা উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচিত নারী প্রতিনিধিদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে বিভিন্ন পদ্ধতির মাধ্যমে নানা প্রকার বৈচিত্রময় উপকরণ প্রদর্শন ও ব্যবহার করে আলোচনা, দলীয় কাজ, মুক্ত চিন্তার মাধ্যমে আলোচনা করা হয়। যাতে করে ইউনিয়ন পরিষদের নির্বাচিত নারী প্রতিনিধিরা তাদের দায়িত্ব ও কর্তব্য পালন করতে পারেন তাৎপর্যময় ও নিরপেৰভাবে। যাতে তৃণমূল পর্যায়ে নারী প্রতিনিধি কর্তৃক দৰতার সাথে সেবা পৌঁছাতে সৰম হয়।
প্রশিৰণটি পরিচালনা করেন কর্মসূচী সমন্বয়কারী মোর্শেদ আলম, এছাড়াও প্রশিৰণ বাস্তবায়নে বিশেষ ভূমিকা রাখেন ক্লাস্টার ক্যাপাসিটি বিল্ডিং কোঅর্ডিনেটর শাহীনা লাইজু, ক্লাস্টার মনিটরিং এ্যান্ড ইভ্যালূয়েশন কোঅর্ডিনেটর মনজিলা পারভীন, জেলা কর্মসূচী সমন্বয়কারী সাইফুল ইসলাম এবং সার্বিক সহযোগিতায় ছিলেন উপজেলা সমন্বয়কারী পবা সেলিম রেজা। একই প্রশিৰণ ধারাবাহিক ভাবে দূর্গাপুর, চারঘাট ও পুঠিয়া উপজেলায় যথাক্রমে ১১, ১২ ও ১৪ মার্চ অনুষ্ঠিত হয়।
উলেৱখ্য খান ফাউন্ডেশন কর্তৃক বাস্তবায়িত, হেলভেটাস-সুইস ইন্টার কোঅপারেশন এর তত্বাবধানে এবং এসডিসি’র আর্থিক সহযোগিতায় ‘অপরাজিতা-নারীর রাজনৈতিক ৰমতায়ন প্রকল্প (ফেইজ-৩)’ দেশের ৬টি বিভাগের ১৬টি জেলায় ৬২টি উপজেলায় বাস্তবায়িত হচ্ছে। তারই ধারাবাহিকতায় রাজশাহী জেলায় চারঘাট, পুঠিয়া, দূর্গাপুর এবং পবা উপজেলায় বাস্তবায়িত হচ্ছে।

শর্টলিংকঃ