পদত্যাগ করলেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর

শশাঙ্ক মনোহর। ছবি সংগৃহীত

অনলাইন ডেস্ক:

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা- আইসিসির সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন শশাঙ্ক মনোহর। আইসিসিতে সভাপতি পদে তার দুই বছর পূর্ণ হওয়ায় এ দায়িত্ব থেকে সরে দাঁড়ান তিনি।

বুধবার (১ জুলাই) আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। আইসিসি বোর্ড সভায় শশাঙ্ক মনোহরের পদত্যাগপত্র গৃহিতও হয়েছে।

নতুন সভাপতি নিয়োগ দেওয়ার আগ পর্যন্ত আইসিসির উপ-চেয়ারম্যান ইমরান খাজা চেয়ারপারসনের দায়িত্ব পালন করবেন।

আইসিসি জানায়, আগামী সপ্তাহের মধ্যে নতুন চেয়ারপারসন নির্বাচনের প্রক্রিয়াটি বোর্ড কর্তৃক অনুমোদিত হতে পারে।

আইসিসির প্রধান নির্বাহী মানু সোহনি বলেছেন, আইসিসি বোর্ড, কর্মী এবং পুরো ক্রিকেট পরিবারের পক্ষ থেকে আমি শশাঙ্ককে তার নেতৃত্ব এবং আইসিসির চেয়ারম্যান হিসাবে খেলাধুলার জন্য যা কিছু করেছেন তার জন্য ধন্যবাদ জানাতে চাই। আমরা তাকে এবং তার পরিবারকে ভবিষ্যতের জন্য অত্যন্ত শুভকামনা করি।

শশাঙ্ক চলে যাওয়া এখন আলোচনার প্রধান বিষয় কে হচ্ছেন এই করোনাকালে পরবর্তী আইসিসির সভাপতি। ক্রিকেটের প্রধান সংস্থার এই শীর্ষ পদে বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছে।

তাদের মধ্যে রয়েছেন- ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাবেক সভাপতি কলিন গ্রেভস ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি।

তবে সৌরভ গাঙ্গুলির চেয়ে এগিয়ে রয়েছেন কলিন গ্রেভস। কারণ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) গাঙ্গুলিকে আপাতত ছাড়তে চাচ্ছে না।

এদিকে, করোনার কারণে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। বিষযটি নিয়ে আইসিসির বোর্ড সদস্যরা এখনই এসব বিষয়ে প্রকাশ্যে কিছু বলছেন না। এখন নতুন সভাপতি আসার পর প্রথমই তাকে এ জটিল বিষয় নিয়ে সামনে এগুতে হবে।

সোনালী সংবাদ/এইচ.এ

শর্টলিংকঃ