নেতৃত্ব ছাড়লেন কার্তিক, নতুন নেতা মরগ্যান

  • 2
    Shares

অনলাইন ডেস্ক: আইপিএলের চলতি আসরে কোলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ঠিক ছন্দে নেই। এদিকে দলটিকে কোনভাবেই কক্ষপথে ফেরাতে পারছেন না অধিনায়ক দিনেশ কার্তিক। শুধু তাই নয় এ উইকেটরক্ষক ব্যাট হাতেও নিজেকে খুঁজে পাচ্ছেন না।

যে কারণে নিজেই বেশ চাপ অনুভব করছেন। আর তাই সেখান থেকে বের হতে এ ডানহাতি কেকেআরের নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন। এরইমধ্যে তিনি ব্যাপারটি ফ্র্যাঞ্চাইজিটিকে জানিয়েছেন। সঙ্গে অনুরোধ করেছেন ইয়ন মরগানকে নেতৃত্বে বসাতে।

মৌসুমের প্রথম সাত ম্যাচের মধ্যে ৪ ম্যাচে জয়, ৩টি হার। আপাত দৃষ্টিতে মনে হতে পারে এই ফলাফলকে অধিনায়কের ব্যর্থতা বলা যাবে না। কিন্তু গত সাত ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসেবে দীনেশ কার্তিকের পারফরম্যান্স তার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলতে বাধ্য করছে সমর্থকদের।

খাতায় কলমে টুর্নামেন্টের অন্যতম সেরা দল হাতে থাকা সত্বেও যেভাবে একের পর এক ভুল সিদ্ধান্ত নিয়ে কার্তিক দলকে ডুবিয়ে দিচ্ছেন, তা একেবারেই পছন্দ নয় সমর্থকদের। আর সম্ভবত সেজন্যই সোশ্যাল মিডিয়ায় জোরাল দাবি উঠছিল তার অপসারণের। শেষপর্যন্ত শুক্রবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামার আগেই কার্তিক জানিয়ে দিলেন, তিনি আর অধিনায়কের পদে থাকতে চান না। ব্যাটিংয়ে মনোযোগ দিতে চান।

২০১৮ সালে গৌতম গম্ভীরের জায়গায় কেকেআরের নেতৃত্ব পেয়েছিলেন দিনেশ কার্তিক। সে সময় গম্ভীর যোগ দিয়েছিলেন দিল্লি ক্যাপিটালসে। ঐ বছর দিনেশের নেতৃত্বে কেকেআর টেবিলের ৫ নম্বরে থেকে আইপিএল শেষ করেছিল। তারপরও তার ওপর আস্থা রেখেছিল কতৃপক্ষ। কিন্তু ২০১৯ সালেও তার নেতৃত্বে কেকেআরের অবস্থার কোন পরিবর্তন হয়নি। গত বছরও পশ্চিম বঙ্গের দলটি আইপিএল শেষ করে ৫-এ থেকে।

চলতি বছর এখন পর্যন্ত ৭ ম্যাচে ৪ জয়ে কেকেআর অবস্থান করছে টেবিলের ৪ নম্বরে। এ অবস্থা থেকে আজই দলটিকে আরও ভালো করতে নেতৃত্ব দেবেন মরগান। প্রতিপক্ষ হিসেবে তিনি পাচ্ছেন মুম্বাই ইন্ডিয়ান্সকে।

সোনালী/এমই

শর্টলিংকঃ