নিয়ামতপুরে ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: নিয়ামতপুরে অঅভ্যন্তরীন ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। এ লক্ষ্যে বুধবার উপজেলা খাদ্য গুদামে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

এসময় খাদ্যমন্ত্রীর পক্ষে উদ্বোধনী ফিতা কাটেন উপজেলা পরিষদের চেয়াম্যন ফরিদ আহম্মেদ।

ভার্চুয়াল পদ্ধতিতে প্রধান অতিথির বক্তৃতায় খাদ্যমন্ত্রী বলেন, দেশে আওয়ামীলীগ সরকার থাকলে কৃষকের ভাগ্যের উন্নয়ন ঘটে। এখন খোলা বাজারে ধানের দাম বেশি। কিন্তু সরকার ধান ক্রয় বন্ধ করলে খোলা বাজারে ধানের দাম কমে যাবে।

বর্তমান শেখ হাসিনা সরকার কৃষিবান্ধব সরকার। ইতিপূর্বে কৃষিতে বিভিন্ন প্রণোদনা ও কৃষি উপকরণে ভূর্তুকি দিয়ে কৃষকের পাশে সরকার দাড়িয়েছে। এখনও সরকার কৃষকের পাশে আছে, ভবিষ্যতেও থাকবেন।

সহকারী কমিশনার (ভূমি) নিলুফা সরকারের সভাপতিত্বে ধান ও চাল সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান আইয়ুব হোসাইন, নাদিরা বেগম, জেলা খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটোয়ারী, নিয়ামতপুর সদর ইউপি চেয়ারম্যান বজলুর রহমান নঈম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আমিনুল কবির, ভারপ্রাপ্ত কর্মকর্তা (খাদ্য গুদাম) মাহফুজ আল আসাদ, নিয়ামতপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব প্রমুখ।

খাদ্য গুদাম সুত্রে জানা যায়, এবারে প্রতি কেজি ধান ২৬ টাকা এবং চাল ৩৭ টাকা দরে নিয়ামতপুর উপজেলায় (নিয়ামতপুর ও শিবপুর খাদ্য গুদাম) ১ হাজার ৮ শ ৬১ মেট্রিক টন ধান এবং ৫ শ ১০ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে। আমন ধান ও চাল সংগ্রহ অভিযান আগামী ২৮ ফেব্রয়ারী ২০২১ পর্যন্ত চলবে।

সোনালী/এমই

শর্টলিংকঃ