নিয়ম ভেঙে দোকান খোলায় ৭০ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার: দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে নির্ধারিত কিছু দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। তবে সেই আদেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খুলেছিলেন রাজশাহীর পুঠিয়া উপজেলার তিন ব্যবসায়ী। গতকাল বুধবার অভিযান চালিয়ে তাদের ৭০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওলিউজ্জামান।
অভিযানে উপজেলার বানেশ্বর বাজারের রব হার্ডওয়ার্স’র মালিক আব্দুর রবকে ১০ হাজার টাকা, একই এলাকার মাহি এন্টারপ্রাইজের মালিক জহুরুল ইসলামকে ৫০ হাজার টাকা এবং ভালুকগাছি কোনাপাড়া এলাকার আব্দুল জলিলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানে অংশ নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ, জেলা প্রশাসনের সহকারী কমিশনার অভিজিত সরকার, পুঠিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান বলেন, অপ্রয়োজনীয় দোকান ও জমায়েত বন্ধে এবং সকল মানুষের ঘরে অবস্থান নিশ্চিত করতে বিশেষ অভিযান চলছিল। ওই সময় তিনজন ব্যক্তিকে সর্বমোট ৭০ হাজার টাকা জরিমান করা হয়। জনস্বার্থে এ অভিযান চলবে বলেও তিনি জানান।

শর্টলিংকঃ