নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা

সোনালী ডেস্ক: ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পিলখানা ট্র্যাজেডির ১১তম বার্ষিকী পালিত হয়েছে। নিহতদের স্মরণে গতকাল মঙ্গলবার সকাল ৯টায় বনানী সামরিক কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
রাষ্ট্রপতির পক্ষে নিহতদের কবরে পুষ্পার্ঘ অর্পণ করেন রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস এ শামীম উজ জামান, প্রধানমন্ত্রীর পক্ষে ফুল দেন মেজর জেনারেল নকীব আহমদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, ভারপ্রাপ্ত নৌবাহিনী প্রধান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল, বিমানবাহিনী প্রধান এযার ফিল্ড মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগ এবং বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। পুষ্পস্তবক অর্পণ শেষে শহিদদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়। এসময় সশস্ত্র বাহিনীর সদস্যরা স্যালুট প্রদান করেন। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
এরপর বিজিবি মহাপরিচালক সাংবাদিকদের বলেন, এই ঘটনা (পিলখানা ট্র্যাজেডি) থেকে শিক্ষা নিয়ে বিজিবি ঘুরে দাঁড়াচ্ছে। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে, সেজন্য আমরা তৎপর রয়েছি। বিজিবি বর্তমানে সমৃদ্ধ একটি বাহিনী। জেলা পর্যন্ত এর গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে।

শর্টলিংকঃ