নির্বাচনের দাবিতে রাজশাহীর ওষুধ ব্যবসায়ীদের ধর্মঘট পালন

স্টাফ রিপোর্টার: কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির নির্বাচনের দাবিতে রাজশাহীতে ওষুধ ব্যবসায়ীরা ধর্মঘট পালন করেছেন। বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে এক ঘণ্টা ফার্মেসি বন্ধ রেখে এ কর্মসূচি পালিত হয়। এ সময় মহানগরীর লক্ষ্মীপুর মিন্টু চত্ত্বরে বিক্ষোভ সমাবেশেরও আয়োজন করা হয়।

সমাবেশে নেতারা জানান, ২০০৮ সালের পর কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির নির্বাচন হয়নি। এমন কি সমিতির উদ্যোগে ফার্মাসিস্টদের প্রশিক্ষণও বন্ধ রয়েছে। নানান সমস্যায় পড়লে সমিতির কোনো সহযোগিতাও পাওয়া যায় না।

তাই সমিতির নির্বাচন করা এখন সময়ের দাবি। অবিলম্বে নির্বাচন দেওয়া না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও বিক্ষোভ সমাবেশে হুঁশিয়ারি উচ্চারণ করেন সমিতির সদস্যরা।

বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি সাবেক ভাইস প্রেসিডেন্ট হারুন অর রশিদ বলেন, সমিতির নামে পদ দখল করে আছেন ডা. ফয়সাল কবির চৌধুরী। অন্তত ১০ মাস ধরে তালা ঝুলছে সমিতির অফিসে। ফলে ফার্মাসিস্টদের প্রশিক্ষণ প্রদান কর্মসূচিও বন্ধ হয়ে গেছে।

ফার্মেসিগুলোতে নতুন করে ফার্মাসিস্ট নিয়োগ দেওয়া যাচ্ছে না। বিভিন্ন সময়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ফার্মেসিগুলোকে জরিমানা করছে। কিন্তু আমরা সমিতির লোকজন কারও কোনো সহযোগিতা পাচ্ছি না।

এদিকে, ধর্মঘটের কারণে ওই এলাকার প্রায় সব ফার্মেসি বেলা ১টা পর্যন্ত বন্ধ ছিল। একঘণ্টা ধর্মঘটের কারণে বিপাকে পড়েন গ্রাহকরা। জীবনরক্ষাকারী ওষুধ কিনতে এসে ফার্মেসি বন্ধ দেখতে পেয়ে অনেকেই ফিরে যান। তবে গ্রাহকদের সমস্যার কথা বিবেচনা করে বিশেষ ব্যবস্থায় কিছু ওষুধ বিক্রি করা হয়েছিল।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ