নির্ধারিত স্থানেই হবে হড়গ্রাম কাঁচাবাজার, মেয়রের ঘোষণা

  • 130
    Shares


স্টাফ রিপোর্টার: নির্ধারিত স্থানেই রাজশাহী মহানগরীর হড়গ্রাম কাঁচাবাজার নির্মাণ করার ঘোষণা দিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। মঙ্গলবার সন্ধ্যায় হড়গ্রাম কাঁচাবাজার বহুমুখী ব্যবসায়ী সমিতির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ, ব্যবসায়ী ও জনগণের দাবির পরিপ্রেক্ষিতে তাদের সকলের দাবির সাথে একাত্মতা প্রকাশ করে এই ঘোষণা দেন মেয়র।

অনুষ্ঠানে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, স্থায়ী হড়গ্রাম কাঁচাবাজার নির্মাণ পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি। যেহেতু মহানগরীর সকল বাজার রাজশাহী সিটি কর্পোরেশন পরিচালিত, তাই হড়গ্রাম কাঁচাবাজার নির্মাণ করাও সিটি কর্পোরেশনের দায়িত্ব। বিগত সময়ে অনেকে এই কাঁচাবাজার প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু কেউ বাস্তবায়ন করেননি। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন মহানগরীর ব্যাপক উন্নয়ন করছেন। আমরা মেয়ররের কাছে নির্ধারিত স্থানে হড়গ্রাম কাঁচা বাজার নির্মাণের দাবি জানাচ্ছি। আশা করি, তিনি আজকেই এ ব্যাপারে ঘোষণা দিবেন, আমাদের বিমুখ করবেন না।

এ সময় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় সংসদ সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ীসহ স্থানীয় মানুষদের দাবির সাথে আমি একাত্মতা ঘোষণা করছি। অনতিবিলম্বে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে নির্ধারিত স্থানে হড়গ্রাম কাঁচা বাজার নির্মাণ করা হবে। ঘোষণার পর রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা একে অপরকে মিষ্টি খাওয়ান। এরপর ব্যবসায়ীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

সভায় সভাপতিত্ব করেন হড়গ্রাম কাঁচাবাজার বহুমুখী ব্যবসায়ী সমিতির সভাপতি আমিনুল ইসলাম। সভায় উপস্থিত ছিলেন- রাসিকের প্যানেল মেয়র-২ ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন মিলি, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান, সংরক্ষিত আসন-২ এর কাউন্সিলর আয়েশা খাতুন, সাবেক ছাত্র ও যুব নেতা এ্যাডভোকেট আবু রায়হান, ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তানজিল হোসেন দুলাল, হড়গ্রাম কাঁচাবাজার বহুমুখী ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলম খোকন, হড়গ্রাম নিউ মার্কেটের সভাপতি ফিরোজ আক্তার লালন, সাধারণ সম্পাদক শেখ জাকির হোসেন, দিগন্ত প্রসারি সংঘের নূরুল হক, বাজার কমিটির উপদেষ্টা মোশাররফ হোসেন, মাইদুল ইসলাম, জিয়ারুল ইসলাম, রেজাউল করিম প্রমুখ।

সোনালী/আরআর

শর্টলিংকঃ