নির্ধারিত সময়ের মধ্যে পদ্মা বহুমুখী প্রকল্পের কাজ সম্পন্নের তাগিদ

সোনালী ডেস্ক: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় নির্ধারিত সময় অর্থাৎ জুন ২০২১ এর মধ্যে পদ্মা বহুমুখী প্রকল্পের কাজ সম্পন্ন করার তাগিদ দেয়া হয়েছে। কমিটির সভাপতি একাব্বর হোসেনের সভাপতিত্বে গতকাল বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় সেতু নির্মাণ প্রকল্পের সার্বিক কার্যক্রমের অগ্রগতিতে কমিটির পক্ষ থেকে সন্তোষ প্রকাশ করা হয়। কমিটির সদস্য এনামুল হক, হাসিবুর রহমান স্বপন, আবু জাহির, ছলিম উদ্দীন তরফদার এবং সৈয়দ আবু হোসেন সভায় অংশগ্রহণ করেন।
সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ ২০২০’ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। সভায় পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের সার্বিক কার্যক্রমের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করা হয়।
প্রতিবেদনে পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক কমিটিকে জানান, ফেব্রæয়ারি ২০২০ পর্যন্ত ২৯৪ টি পাইলের মধ্যে সবগুলো এবং ৪২ টি পিয়ার কলামের মধ্যে ৪১ টি পিয়ার নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। তাছাড়া, এ পর্যন্ত ২৬তম স্প্যান বসানোর মাধ্যমে ৩.৯ কিলোমিটার সেতু দৃশ্যমান হয়েছে। সভায়, মহাসড়কে থ্রি হুইলার, নসিমন, করিমন, রিকসা, ভ্যান বন্ধ রাখা সহ স্পীড ব্রেকার অপসারণের সুপারিশ করা হয়। সড়ক পরিবহন বিভাগের সচিব, সেতু বিভাগের সচিব, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক, বিভিন্ন সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ