নিজেদের তৈরি হ্যান্ড স্যানিটাইজার বিতরণ রাজশাহী কলেজের

স্টাফ রিপার্টোর: করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে নিজেদের তৈরিকৃত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে রাজশাহী কলেজ। প্রাথমিকভাবে ১০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে গতকাল রোববার এগুলো কলেজের শিক্ষক ও কর্মচারিদের মধ্যে বিতরণ করা হয়েছে। পরবর্তীতে আরও ৫০০ বোতল তৈরি করা হবে।
কলেজের রসায়ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা এসব হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছেন। ইতোমধ্যে বৃহৎ পরিসরে এটি বিতরণের ব্যবস’া করতে বলে সবরকম সহায়তার কথা জানিয়েছেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।
এ বিষয়ে কলেজের রসায়ন বিভাগের প্রাধান আবু জাফর মোঃ মনির্বল ইসলাম বলেন, হ্যান্ড স্যানিটাইজার তৈরিতে আইসো কোপাইড অ্যালকোহল, বিলচিং পাউডারসহ যে সমস্ত এলিমেন্টগুলো লাগে সেগুলোর দাম অনেক বেড়ে গেছে। এমনকি এগুলো পাওয়াও যাচ্ছে না। রাজশাহীতে নেই। আমরা ঢাকা থেকে অর্ডার দিয়ে নিয়ে এসেছি। কিন’ বেশি পরিমাণে পাওয়া যাচ্ছে না। তারপরও দেখা যাক, যতগুলো পারবো তৈরি করার চেষ্টা করবো।
কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, বাংলাদেশে করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের দাম বৃদ্ধি পেয়েছে। চাহিদা মোতাবেক এসব প্রয়োজনীয় দ্রব্য পাওয়া যাচ্ছে না। সে কারণে রসায়ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা এই উদ্যোগ নিয়েছে। তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানায়।

শর্টলিংকঃ