নাচোলে মসজিদ থেকে জামায়াতের নয়জন আটক

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌর এলাকার ৮নং ওয়ার্ডের বান্দ্রা মহল্লার মসজিদ থেকে শনিবার সকাল ৬টার দিকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নয়জনকে আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, আটককৃতরা এদিন ফজরের নামাজ আদায় শেষে আসন্ন নাচোল পৌর নির্বাচনে অংশগ্রহণ ও সম্ভাব্য মেয়র প্রার্থী ডা. রফিকুল ইসলামের প্রতি সমর্থন বিষয়ে মুসল্লিদের সাথে মতবিনিময় করছিলেন। এসময় নাচোল থানা পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়।

আটককৃতরা হলেন, নাচোল উপজেলা জামায়াতের সহ-সেক্রেটারি বেনীপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে ডা. রফিকুল ইসলাম (৪৬), নাচোল পৌর জামায়াতের আমির মাদরাসাপাড়ার জান মোহাম্মদের ছেলে খলিলুর রহমান (৪৭) ও সহ-সেক্রেটারি নাচোল বাসস্ট্যান্ড মহল্লার দেরাস আলীর ছেলে খেসবা মাদরাসার শিক্ষক রইস উদ্দিন (৪০), নাচোল মাস্টারপাড়া মহল্লার আবুল হোসেনের ছেলে তরিকুল ইসলাম (৩৮), নাচোল পন্ডিতপুর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে আব্দুল জাব্বার (৪২), নাসিরাবাদ গ্রামের নেস মোহাম্মদের ছেলে ইমরান আলী (৪৫), সুকানদিঘি পাড়ার জার্জিসের ছেলে নজরুল ইসলাম (৪০), বান্দ্রা গ্রামের ইয়াসিন আলীর ছেলে রুস্তম আলী (৪২) এবং উত্তর সাঁকোপাড়ার এনামুল হকের ছেলে নাসিরুল্লা (৩২)।

নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা জানান, আটককৃতরা মসজিদে বসে নাশকতার পরিকল্পনা করছিল এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৯ জন জামায়াত কর্মীকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে জিহাদী বইসহ গান পাউডার উদ্ধার করা হয়। তিনি আরও বলেন আটককৃতদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সোনালী/এমই

শর্টলিংকঃ