নগরীতে স্যানিটাইজার, মাস্ক বিতরণ ও জীবাণুনাশক স্প্রে শুর্ব হচ্ছে আজ

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাস মোকাবেলায় রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে মহানগরীতে জীবাণুনাশক ওষুধ স্প্রে ও পরিচ্ছন্ন কর্মীদের জন্য পোশাক, মাস্ক, গৱাভস, হ্যান্ডস্যানিটাইজার বিতরণ কার্যক্রম শুর্ব হচ্ছে আজ বুধবার থেকে। এছাড়া খাদ্য সংকট মোকাবিলায়ও প্রস’তি গ্রহণ করছে রাজশাহী সিটি কর্পোরেশন।
গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টায় নগর ভবনে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়র্বজ্জামান লিটনকে ৩৫০টি লিটার হ্যান্ড স্যানিটাইজার ও প্রথম অবস’ায় ৫ হাজার মাস্ক বুঝিয়ে দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ। রাবির ফার্মেসি বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. মীর ইমাম ইবনে ওয়াহেদ এসব বুঝিয়ে দেন।
এ সময় উপসি’ত রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে হ্যান্ডস্যানিটাইজার প্রদান করেন সিটি মেয়র এ এইচ এম খায়র্বজ্জামান লিটন।
উলেৱখ্য, মেয়রের অর্থায়ন ও নির্দেশনায় রাবির ফার্মেসি বিভাগের বর্তমান সভাতি প্রফেসর ড. আশিক মোসাদ্দিক ও সাবেক সভাপতি প্রফেসর ড. মীর ইমাম ইবনে ওয়াহেদের নেতৃত্বে ওই বিভাগের শিৰার্থীরা এই ৩৫০ লিটার হ্যান্ডস্যানিটাইজার তৈরি করেছেন। প্রয়োজনে আরো তৈরি করবে তারা।
এদিকে করোনাভাইরাস প্রতিরোধে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, মাইকিং, ডিস ক্যাবল লাইনে প্রচার কার্যক্রম চলমান রয়েছে। বুধবার থেকে মহানগরীর ২৬টি গুর্বত্বপূর্ণ মোড়ে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার কর্মসূচি চালু হবে।

শর্টলিংকঃ