নওহাটা পৌর নির্বাচনে প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা


স্টাফ রিপোর্টার: চতুর্থ ধাপের নির্বাচনে রাজশাহীর নওহাটা পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৪ ফেব্রুয়ারি। বুধবার ছিল প্রতীক বরাদ্দ। প্রতীক পাওয়ার পরপরই প্রার্থীরা ছুটছেন প্রচারণায়।

কেউ  পোস্টার হ্যান্ডবিল ছাপাতে ছুটছেন প্রেসে। পাশাপাশি পৌরসভার গ্রামে পাড়া মহল্লায় শীতকে উপেক্ষা করে নিজ নিজ প্রার্থীর পক্ষে আলাপ আলোচনা ও গণসংযোগে ব্যস্ত হয়ে পড়েছেন।

এদিন প্রতীক পেয়েছেন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী। এরমধ্যে মেয়রপদে ৩ জন, কাউন্সিলর পদে ৪৮ জন এবং সংরক্ষিত নারী আসনে ১৮ জন।

পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামানিক জানান, মেয়র পদে নৌকার প্রার্থী আওয়ামী লীগ মনোনীত হাফিজুর রহমান হাফিজ, ধানের শীষের বিএনপি মনোনীত বর্তমান মেয়র শেখ মকুবল হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী আব্দুল বারী খাঁন পেয়েছেন নারিকেল গাছ।

সংরক্ষিত নারী আসনের প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, ১ নম্বর আসনে- শ্রীমতী কালী রাণী (আনারস), মোসা. মরিয়ম বিবি ঝর্ণা (দ্বিতল বাস), মোসা. নাজমীন (টেলিফোন), মোসা. জরিনা বেগম (চশমা), আসমা বেগম (হারমোনিয়াম), মোসা. রত্না খাতুন (অটোরিক্সা) ও তাজমা ইসলাম পারুল (জবাফুল)। ২ নম্বর আসনে- ফাতেমা আক্তার সুমি (অটোরিক্সা), মোসা. রেশভানু বেগম (বলপেন), মোসা. সোখিনা বিবি (হারমোনিয়াম), আজেদা বিবি (আনারস) ও হুসনেয়ারা বিবি (চশমা)। ৩ নম্বর আসনে মোসা. শীনা বেওয়া (বলপেন), মোসা. ফরিদা বেগম (অটোরিক্সা), মোসা. রাজিয়া সুলতানা (চশমা), মোসা. রাশেদা বেগম (টেলিফোন), শ্রীমতী রীতা সাহা (আনারস) ও মোসা. নার্গিস বেগম (জবাফুল)।

এই পৌরসভার মোট ওয়ার্ড ৯টি, সংরক্ষিত ওয়ার্ড ৩টি, ভোট কেন্দ্র ১৯টি, ভোটকক্ষ ১২৪টি, ভোটার সংখ্যা ৪৩ হাজার, ৮শ ৪২ জন। যারমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ২১ হাজার, ৬শ ৫৩ জন ও নারী ভোটার সংখ্যা ২২ হাজার, ১শ ৮৯ জন।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ