নওহাটা পৌর নির্বাচনে চারজনের মনোনয়নপত্র প্রত্যাহার

স্টাফ রিপোর্টার: চতুর্থ ধাপের নির্বাচনে নওহাটা পৌরসভার ভোটগ্রহণ আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে এ পৌরসভায় একজন মেয়র পদে ও তিনজন কাউন্সিলর পদে তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে মেয়রপ্রার্থী মামুনুর সরকার জেড ও কাউন্সিলর পদে ২ নম্বর ওয়ার্ডে হাসান ইমাম, ৬ নম্বর ওয়ার্ডে বোরহান উদ্দিন ও ৭ নম্বর ওয়ার্ডে এনামুল হক তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। যাচাই-বাছাই শেষে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭১ জন প্রার্থী ছিলেন।

এরমধ্যে মেয়রপদে ৪ জন, কাউন্সিলর পদে ৪৯ জন এবং সংরক্ষিত নারী আসনে ১৮ জন। ব্যাংক ঋণ ও কাগজপত্রে ত্রুটির জন্য সাধারণ কাউন্সিলর পদে ৪ জনকে বাতিল ঘোষণা করা হয়েছে।

কিন্তু আপীলে ১ নম্বর ওয়ার্ডে আবু বকর সিদ্দিক ও ৪ নম্বর ওয়ার্ডে সোহেল রানা তাদের প্রার্থীতা ফেরত পান। এ নিয়ে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রইলেন ৩ জন, সংরক্ষিত নারী আসনে ১৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৮ জন।

পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামানিক জানান, নওহাটা পৌরসভায় মেয়র পদে তিনজন, সংরক্ষিত নারী আসনে ১৮ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪৮ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় থাকলেন। মেয়র পদের প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত হাফিজুর রহমান হাফিজ, বিএনপি মনোনীত বর্তমান মেয়র আলহাজ্ব শেখ মো. মকুবল হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী আব্দুল বারী খান। আজ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে।

এই পৌরসভার মোট ওয়ার্ড ৯টি, সংরক্ষিত ওয়ার্ড ৩টি, কেন্দ্র ১৯টি, ভোটকক্ষ ১২৪টি, ভোটার সংখ্যা ৪৩ হাজার ৮শ ৪২ জন। যার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ২১ হাজার ৬শ ৫৩ জন ও নারী ভোটার সংখ্যা ২২ হাজার ১শ ৮৯ জন।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ