ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধে কঠোর আইন প্রয়োগের দাবিতে মানববন্ধন

  • 14
    Shares

সোনালী ডেস্ক: ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধে কঠোর আইন প্রয়োগের দাবিতে শনিবার বিভিন্ন জেলা উপজেলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সুজন
সুজন রাজশাহী জেলা ও মহানগর কমিটির উদ্যোগে নগরীর আলুপট্রি মোড়ে বর্তমান সময়ে নারীর উপর নির্যাতন ও সহিংসতা বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সুজন রাজশাহী জেলা ও মহানগর কমিটিসহ রাজশাহী জেলার জাতীয় কন্যা শিশু এডভোকেসী ফোরাম, বিকশিত নারী নেটওর্য়াক এবং ইয়ুথ ইন্ডিং হাঙ্গারের সদস্যবৃন্দ যোগ দেন।

বক্তব্য রাখেন সুজন রাজশাহী জেলা কমিটির সভাপতি শফি উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক মাসুদুল আলম মাসুদ এবং মহানগর কমিটির সভাপতি পিয়ার বকস ও সহসভাপতি মিজানুর রহমান।

বক্তারা নারীর উপর নির্যাতন, সহিংসতা বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করেন এবং ঘটনা সমূহের সাথে জড়িত সকল ব্যক্তি, গোষ্ঠীর যারা এই ধরনের অপকর্মের সাথে জড়িত সকলকে নিরপেক্ষভাবে বিচারের আওতায় এনে স্বল্পতম সময়ের মধ্যে বিচার কার্য সম্পাদন করে দৃষ্টান্তশূলক শাস্তি প্রয়োগের উপর জোর দাবি জানান।

চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো জানান, ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধের স্থায়ী সমাধানে কঠোর আইন প্রয়োগ করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। শনিবার কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে জাতীয় যুবজোট চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে নবাবগঞ্জ সরকারি কলেজের সামনে সামনে এ মানববন্ধনে নেতাকর্মীরা অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য দেন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক মনিরুজ্জামান মনির, জেলা জাসদের সহ-সভাপতি আব্দুল হামিদ রুনু, যুগ্ম সম্পাদক আবু হেনা বাবলু, জেলা শ্রমিক জোটের আহ্বায়ক সাজেমান আলী, জেলা যুবজোটের সভাপতি তরিকুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মজিদ, ছাত্রলীগ নবাবগঞ্জ সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক আসিফ ইয়াসির প্রমুখ।

অপরদিকে, নারী নির্যাতনের প্রতিবাদে দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে সুজন-সুশাসনের জন্য নাগরিক সদর উপজেলা ও জেলা কমিটির আয়োজনে জেলা শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে।

ভোলাহাট
ভোলাহাট প্রতিনিধি জানান, দেশব্যাপী ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে সুজন-সুশাসনের জন্য নাগরিক ভোলাহাট উপজেলা শাখা। ভোলাহাট প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন সুজন ভোলাহাট উপজেলা শাখার সাধারণ সম্পাদক বি.এম রুবেল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক হাসনাত জামিল তারেক, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হক। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন মানববন্ধনে উপস্থিত বক্তারা।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ