ধর্ম মানুষের অন্তরের ভালোবাসা দিয়ে প্রতিষ্ঠিত করতে হয়: বাদশা


স্টাফ রিপোর্টার: রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, সব ধর্মে মানবতাকে প্রাধান্য দিলেও সাম্প্রদায়িকতা সৃষ্টিসহ অপ্রত্যাশিত নানা ঘটনা ঘটেছে। কোন ধর্মে জীব হত্যার কথা উল্লেখ হয়নি। কিন্তু বর্তমানে বিভিন্ন দেশে মানুষ হত্যা করা হচ্ছে।

তিনি বলেন, ইসরাইলীরা যেভাবে ফিলিস্তিনিদের হত্যা করছে তা গণহত্যার সামিল। রক্ত দিয়ে ধর্ম প্রতিষ্ঠাতা হয় না। ধর্ম মানুষের অন্তরের ভালোবাসা দিয়ে প্রতিষ্ঠিত করতে হয়। ধর্মকে ভালোবাসা দিয়ে প্রতিষ্ঠিত না করলে মানবতাও প্রতিষ্ঠিত হবে না।

বিশ্ব হলোকস দিবস উপলক্ষে আত্বীয় ফাউন্ডেশনের উদ্যোগে নগরীর জেলা শিল্পকলা অ্যাকাডেমিতে আয়োজিত সারাবিশ্বে মানুষের উপর নির্যাতন বন্ধের দাবিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

বাদশা বলেন, প্যালেস্টাইনসহ বিশ্বের কোথাও মানবতাবিরোধী কার্যকলাপ ও গণহত্যা সমর্থন করা যায় না। বিশ্বের বিভিন্ন দেশের মানবতাবিরোধী ও গণহত্যা আমরা মেনে নিতে পারি না কারণ আমরা মানবতাকে সমর্থন করি। মানবতার জন্য কাজ করি।

তিনি বলেন, মানবতাবিরোধী সকল গণহত্যার বিরুদ্ধে এখনই রুখে দাঁড়াতে হবে। তা না হলে আগামী দিনগুলোতে ভয়াবহ অবস্থায় পড়বে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন আত্বীয় ফাউন্ডেশন রাজশাহীর প্রতিষ্ঠাতা পরিচালক অ্যাডভোকেট হাবিবুর রহমান হাসিবুল। আলোচনায় অন্যান্যদের মধ্যে অংশ নেন বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোতাসিব বিল্লাহ, বীর মুক্তিযোদ্ধা শিক্ষাবিদ সরদার সাইফুল ইসলাম, জমীর উদ্দীন সাফিনা কলেজের প্রভাষক হাফেজ মাওলানা রফিকুল ইসলাম, কেশবপুর জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোমিনুল ইসলাম । দ্বিতীয় পর্বে সান্ধ্যপ্রদীপ সাংস্কৃতিক অ্যাকাডেমির শিল্পীরা গণসংগীত ও গম্ভীরা গান পরিবেশন করে।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ